• ঢাকা
  • বুধবার, ২৫ সেপ্টেম্বর, ২০২৪, ১০ আশ্বিন ১৪৩১, ২১ রবিউল আউয়াল ১৪৪৬

গ্যালারি ধসে পড়ার আশঙ্কা কানপুর স্টেডিয়ামের


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: সেপ্টেম্বর ২৫, ২০২৪, ০১:৪৫ পিএম
গ্যালারি ধসে পড়ার আশঙ্কা কানপুর স্টেডিয়ামের
কানপুর স্টেডিয়াম। ছবি : সংগৃহীত

চেন্নাইয়ে প্রথম টেস্টে ২৮০ রানে বাংলাদেশকে হারিয়ে দুই ম্যাচের সিরিজে এগিয়ে রয়েছে স্বাগতিক ভারত। দিন দুয়েক পরেই কানপুরের গ্রিন পার্ক স্টেডিয়ামের সবুজ মাঠে গড়াবে সফরকারী বাংলাদেশ ও ভারতের দ্বিতীয় ও শেষ টেস্ট। ২০২১ সালে নিউজিল্যান্ড টেস্টের পর এবারই প্রথম ভারতের জাতীয় দল আসছে উত্তর প্রদেশের এই স্টেডিয়ামে। সময়ের হিসেবে প্রায় তিন বছর পর এখানে পা রাখবেন রোহিত শর্মা-বিরাট কোহলিরা। আর বাংলাদেশের জন্য কানপুরের গ্রিন পার্কে এটাই প্রথম ভ্রমণ। কিন্তু এই স্টেডিয়ামের একটি গ্যালারির একটি বড় অংশ ধসে পড়তে পারে বেশি লোক সমাগম হলে। এমনটি খবর পাওয়া গেছে।

ভারতের উত্তর প্রদেশের পাবলিক ওয়ার্কস ডিপার্টমেন্ট (পিডব্লিউডি) কানপুর স্টেডিয়ামের গ্যালারির একটি স্ট্যান্ডকে বিপজ্জনক বলে ঘোষণা দিয়েছে। গ্রিন পার্ক স্টেডিয়ামের বেলকনি ‘সি’ নিয়ে এই শঙ্কা দেখা দিয়েছে। কর্মকর্তাদের ধারণা, গ্যালারির ওই অংশে লোক সমাগম হলে পুরো জায়গাটি ধসে পড়তে পারে।

এমনকি বৃষ্টি শঙ্কা ও বৈরী আবহাওয়ার মাঝে গ্যালারির ওই অংশ বরাবর থাকা ফ্লাডলাইন ব্যবহার করা যাবে কি না তা নিয়েও তৈরি হয়েছে প্রশ্ন। ইন্ডিয়ান এক্সপ্রেসকে উত্তর প্রদেশের রাজ্য সরকারের অধীনে থাকা সংস্থাটির কর্মকর্তারা জানান, ‘রিশভ পান্ত ছক্কা হাঁকানোর পর যদি ৫০ জন দর্শকও আনন্দ প্রকাশ করতে শুরু করে, তবে এই অংশটি ভেঙে পড়তে পারে।’

যদিও এরইমাঝে ওই গ্যালারির ৪ হাজার ৮০০ আসনের মাঝে ১ হাজার ৭০০ আসনের টিকিট বিক্রি করে ফেলেছে কর্তৃপক্ষ। উত্তর প্রদেশ ক্রিকেট অ্যাসোসিয়েশনের প্রধান নির্বাহী অঙ্কিত চ্যাটার্জি দেশটির এক গণমাধ্যমে টিকিট বিক্রির কথা উল্লেখ করে জানান, ‘পিডব্লিউডি কিছু ইস্যু তুলে ধরে। আর আমরা একমত যে ব্যালকনি সি এর সব টিকিট বিক্রি করা হবে না।’

পিডব্লিউডি এর ইঞ্জিনিয়াররা ৬ ঘণ্টা পর্যবেক্ষক শেষে গ্যালারি নিয়ে এই মন্তব্য করেন।

আগামী ২৭ সেপ্টেম্বর থেকে টেস্ট সিরিজের শেষ ম্যাচে মুখোমুখি হবে বাংলাদেশ-ভারত। এই ম্যাচ নিয়ে আগেই হুমকি দিয়ে রেখেছিল ভারতের হিন্দু মহাসভা। তবে খেলা শুরুর আগে ভেন্যুটিতে নিরাপত্তা বাড়ানোর কথা জানিয়েছেন উত্তর প্রদেশ পুলিশের এসিপি হরিশ চন্দ্র।

 

খেলা বিভাগের আরো খবর

Link copied!