• ঢাকা
  • মঙ্গলবার, ০৮ অক্টোবর, ২০২৪, ২৩ আশ্বিন ১৪৩১, ৫ রবিউস সানি ১৪৪৬

চোট কাটিয়ে ইংল্যান্ড দলে কেইন, ছিটকে গেলেন মেইনু


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: অক্টোবর ৮, ২০২৪, ০৪:০৯ পিএম
চোট কাটিয়ে ইংল্যান্ড দলে কেইন, ছিটকে গেলেন মেইনু
হ্যারি কেইন। ছবি : সংগৃহীত

হ্যারি কেইনকে ছাড়া মাঠে ইংল্যান্ডের ফুটবল দলের মাঠে নামা নিয়ে শঙ্কা ছিল। তবে চিকিৎসকদের কাছ থেকে সবুজ সঙ্কেত পেয়েছেন তারকা স্টাইকার কেইন। গুরুতর নয় তার চোট। তাই শঙ্কা কাটিয়ে নেশন্স লিগের ম্যাচে অধিনায়ককে পাচ্ছে ইংল্যান্ড। তবে চোটের কারণে ছিটকে পড়েছেন তরুণ মিডফিল্ডার কোবি মেইনু।

নেশন্স লিগের দুটি ম্যাচে কেইনকে পাওয়া নিয়ে দুর্ভাবনায় ছিল ইংল্যান্ড। গত রোববার চ্যাম্পিয়ন্স লিগে আইনট্রাখট ফ্রাঙ্কফুর্টের বিপক্ষে ৩-৩ গোলে ড্রয়ের ম্যাচে চোট পান এই স্ট্রাইকার। বলের লড়াইয়ে প্রতিপক্ষের একজনের সঙ্গে লেগে মাঠে পড়ে যন্ত্রণায় কাতরাতে দেখা যায় তাকে। মাঠে তাকে তাৎক্ষণিক চিকিৎসা দেন বায়ার্নের মেডিকেল স্টাফরা। দ্বিতীয়ার্ধে এক পর্যায়ে মাঠ ছেড়ে যান তিনি।

ফ্রাঙ্কফুর্ট থেকেই পরদিন সরাসরি ইংল্যান্ডে চলে যান কেইন। সেখানে ফুটবল অ্যাসোসিয়েশনের চিকিৎসকরা তার অবস্থা পরীক্ষা করে দেখেন। সেখানে গুরুতর কিছু ধরা পড়েনি। বায়ার্ন মঙ্গলবার বিবৃতিতে জানায়, ইংল্যান্ড দলের সঙ্গেই থাকবেন অভিজ্ঞ ফরোয়ার্ড।

চলতি মৌসুমে বায়ার্নের হয়ে সব প্রতিযোগিতা মিলিয়ে আট ম্যাচে ১০ গোল করেছেন ৩১ বছর বয়সী এই তারকা।

কেইনকে নিয়ে ইংল্যান্ড সুখবর পেলেও মেইনুর ক্ষেত্রে তা হয়নি। গত বৃহস্পতিবার ইউরোপা লিগে পোর্তোর বিপক্ষে ম্যাচে খেলতে পারেননি ম্যানচেস্টার ইউনাইটেডের এই তরুণ। পরে রোববার ইংলিশ প্রিমিয়ার ফুটবল লিগে অ্যাস্টন ভিলার বিপক্ষে মাঠে নামেন তিনি। সেদিন ৮৫তম মিনিটে উঠিয়ে নেওয়া হয় তাকে। এখন জাতীয় দল থেকেও ছিটকে পড়লেন ১৯ বছর বয়সী মিডফিল্ডার।

মেইনু ছাড়াও চোটের কারণে নেশন্স লিগের ম্যাচ দুটি থেকে ছিটকে পড়েছেন অ্যাস্টন ভিলার ডিফেন্ডার এজরি কনসা ও নটিংহ্যাম ফরেস্টের মিডফিল্ডার মর্গ্যান গিবস-হোয়াইট।

নেশন্স লিগে বৃহস্পতিবার ওয়েম্বলিতে গ্রিসের বিপক্ষে খেলবে ইংল্যান্ড, তিন দিন পর তাদের প্রতিপক্ষ ফিনল্যান্ড।

Link copied!