• ঢাকা
  • রবিবার, ০৮ সেপ্টেম্বর, ২০২৪, ২৪ ভাদ্র ১৪৩১, ৩ রবিউল আউয়াল ১৪৪৫

জ্যোতির ফিফটিতে ১৭০ রানের লক্ষ্য দিয়েছে পাকিস্তানকে


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: নভেম্বর ৭, ২০২৩, ০৩:২৬ পিএম
জ্যোতির ফিফটিতে ১৭০ রানের লক্ষ্য দিয়েছে পাকিস্তানকে
টাইগ্রেস অধিনায়ক নিগার সুলতানা জ্যোতি। ছবি: সংগৃহীত

পাকিস্তান বিপক্ষে বাংলাদেশ নারী দল লড়াকু সংগ্রহ দাঁড় করিয়েছে। ব্যাটিং ব্যর্থতার পরেও টাইগ্রেস অধিনায়ক নিগার সুলতানার জ্যোতির হাফ সেঞ্চুরির সুবাদে বাংলাদেশের স্কোর দেড়শ ছাড়ায়। নির্ধারিত ওভারে ৯ উইকেটে বাংলাদেশের স্কোর ১৬৯ হওয়ার পেছনে বড় অবদান ফারজানা হক ও জ্যোতির ৪৯ রানের জুটি।

ঘরের মাঠে তিন ম্যাচ ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচ হার দিয়ে সিরিজ শুর করে বাংলাদেশ। সিরিজের দ্বিতীয় ম্যাচে ঘুরে দাঁড়ানোর লক্ষ্যে মিরপুর শের-ই বাংলা ক্রিকেট স্টেডিয়ামে টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন টাইগ্রেস অধিনায়ক জ্যোতি।

ব্যাটিংয়ের সিদ্ধান্তটা খারাপ ছিল না বাংলাদেশের। শুরুতে দেখেশুনেই খেলছিলেন টাইগ্রেস দুই ওপেনার মুর্শিদা খাতুন ও ফারজানা হক। তবে দ্রুতই ব্রেকথ্রু পায় সফরকারীরা। দলীয় ২১ রানের মাথায় ১৮ বলে ১২ রান করে সাজঘরে ফেরেন ওপেনার মুর্শিদা। এরপর ব্যাটিংয়ে এসে সোবহানা মুস্তারি উইকেটে থিতু হতে পারেননি। দলীয় ৪৩ রানের মাথায় এলবিডব্লিউ হয়ে ১৬ রান করে ফেরেন তিনি।

এরপর ফারজানা হকের সঙ্গে জুটি গড়ে ইনিংস এগিয়ে নেন নিগার সুলতানা। ফারজানা ৮৮ বলে ৪০ রানে ফিরলেও একপ্রান্তে আগলে রাখেন টাইগ্রেস অধিনায়ক। অ্যাংঙ্কর রোল প্লে করে হাফসেঞ্চুরি তুলে নেন জ্যোতি। ফাহিমা খাতুনের ১৬ রানের পর আর কোনো ব্যাটার দুই অঙ্কের ঘরে পৌঁছাতে পারেননি। বাংলাদেশের ৬ ব্যাটার এদিন সিঙ্গেল ডিজিটে আউট হয়েছেন। একপ্রান্ত আগলে রেখে ইনিংস শেষ হওয়ার এক বলে আগে জ্যোতি আউট হন ১০৪ বলে ৩ চারে ৫৪ রান করে। এতেই টাইগ্রেসরা নির্ধারিত ওভার শেষে ১৭০ রানের লক্ষ্যে ছুড়ে দেয় পাকিস্তান নারী দলকে।

Link copied!