• ঢাকা
  • বৃহস্পতিবার, ১২ সেপ্টেম্বর, ২০২৪, ২৮ ভাদ্র ১৪৩১, ৮ রবিউল আউয়াল ১৪৪৬

জামালরাই ম্যাচ খেলতে ভুটানে যাবেন


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: আগস্ট ২১, ২০২৪, ০৬:৩৭ পিএম
জামালরাই ম্যাচ খেলতে ভুটানে যাবেন
অনুশীলনে বাংলাদেশ ফুটবল দল । ছবি : সংগৃহীত

সেপ্টেম্বর উইন্ডোতে বাংলাদেশ পুরুষ ফুটবল দল দুটো ম্যাচ খেলবে। ৫ ও ৮ সেপ্টেম্বর ভুটানের থিম্পুতে স্বাগতিকদের বিপক্ষে খেলবেন জামালরা। যদিও প্রাথমিক ভাবে ৬ ও ৯ সেপ্টেম্বর মাচ দুটি খেলার কথা বলা হয়েছিল।

জুলাইয়ে ফিফা নারী উইন্ডোতে বাংলাদেশ ভুটানের বিপক্ষে খেলেছিল। সাবিনারা দুটি ম্যাচই জেতেন স্বাগতিকদের বিপক্ষে। জামালরাও দুই ম্যাচ খেলতে দেশটির উদ্দেশে ৩০ আগস্ট রওনা হবেন।

বাফুফের পরিকল্পনা ছিল হোম ম্যাচ খেলার। বাংলাদেশের চলমান পরিস্থিতিতে হোম ম্যাচ আয়োজন করা কঠিনই। তাই বাফুফে হোম ম্যাচের পরিবর্তে অ্যাওয়ে ম্যাচ খেলবে। আজ এক বিজ্ঞপ্তিতে বাফুফে এটি নিশ্চিত করেছে।

এদিকে, জামালদের স্পেনিশ কোচ হ্যাভিয়ের ক্যাবরেরা ঢাকায় এসেছেন দীর্ঘদিন ছুটি কাটিয়ে। এশিয়ান কাপ বাছাইয়ের ড্রতে এই প্রীতি ম্যাচের ফলাফল ভূমিকা রাখবে। তাই বাফুফে সেপ্টেম্বর উইন্ডোতে খেলতে মরিয়া।

বাংলাদেশের কোচ হাভিয়ের কাবরেরা খুব করে চাইছিলেন দেশে খেলতে। বাফুফেরও ছিল একই ইচ্ছা। কিন্তু ৫ আগস্ট দেশে রাজনৈতিক পটপরিবর্তনের পর চলমান পরিস্থিতিতে ভুটান বাংলাদেশে আসতে তেমন আগ্রহ দেখায়নি। ফলে ভুটানে গিয়ে আসে মাচ খেলবে বাংলাদেশ। 

আগামী মার্চে অনুষ্ঠেয় এশিয়ান কাপের বাছাইয়ে এখন পর্যন্ত বাংলাদেশ ৪ নম্বর পটে আছে। ডিসেম্বরে ড্র হবে। তখনো ৪ নম্বর পটেই থাকলে গ্রুপের তিনটি দলই বাংলাদেশের জন্য কঠিন প্রতিপক্ষ হবে। তাই বাংলাদেশ চাইছে ভুটানের সঙ্গে ম্যাচ দুটি খেলে র‌্যাঙ্কিং বাড়াতে। 

তবে ভুটানের মাটিতে ভুটানকে হারানো কঠিনই বাংলাদেশের জন্য। ভুটানের র‌্যাঙ্কিং এখন বাংলাদেশেরও ওপরে। ভুটান ১৮২, বাংলাদেশ ১৮৪।

Link copied!