• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর, ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬
টি-টোয়েন্টি বিশ্বকাপ

স্কটিশদের বিপক্ষে জয়ে আশা বেঁচে রইল আইরিশদের


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: অক্টোবর ১৯, ২০২২, ০১:৪৩ পিএম
স্কটিশদের বিপক্ষে জয়ে আশা বেঁচে রইল আইরিশদের

টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রথম রাউন্ডে ‘বি’ গ্রুপে নিজেদের দ্বিতীয় ম্যাচে বুধবার (১৯ অক্টোবর) আয়ারল্যান্ডের মুখোমুখি হয়েছিল স্কটল্যান্ড। হোবার্টের বেলেরিভ ওভালে বাংলাদেশ সময় সকাল ১০টায় ম্যাচটি শুরু হয়েছিল। ম্যাচে স্কটল্যান্ডকে ৬ উইকেটে হারিয়ে বিশ্বকাপের আশা বাঁচিয়ে রাখল আইরিশরা।

টস জিতে স্কটিশরা ব্যাটিং নিয়েছিল। নির্ধারিত ২০ ওভারে ৫ উইকেট হারিয়ে ১৭৬ রান করেছে তারা। ইনিংসে রানের খাতা খুলতে না খুলতেই মাত্র ১ রানে প্রথম উইকেট হারায় স্কটল্যান্ড। জর্জ মুনসে এলবিডব্লিউ‍‍র ফাঁদে পড়েন। তবে মাইকেল জোনস-ম্যাথিউ ক্রস জুটি দলের সংগ্রহ বেশ ভালো অবস্থানে নিয়ে যেতে থাকেন। দলীয় ৬০ রানে ক্রস ২৮ রানে ফেরেন।

ইনিংসে লম্বা সময় জুটি বেঁধে স্কোরবোর্ডে রান বাড়ান জোনস-রিচি বেরিংটন জুটি। দলের ১৩৭ রানে অধিনায়ক ৩৭ রানে ফেরেন। দলকে শক্ত অবস্থানে পৌঁছে দিয়ে ১৭০ রানে আউট হন জোনস। তার ব্যাট থেকে আসে ৫৫ বলে ৮৬ রান। তার ইনিংস ছয়টি চার ও চারটি ছয়ে সাজানো। এ ছাড়া মাইকেল লিস্কের ১৭ রানে ভর করে ৫ উইকেটে ১৭৬ রান করে স্কটিশরা।

জবাবে ব্যাট করতে নেমে মাত্র ২২ রানে প্রথম উইকেট হারায় আয়ারল্যান্ড। অধিনায়ক অ্যান্ড্রু ব্যালবার্নি ১৪ রানে ফেরেন। সাত রানের ব্যবধানে আরেক ওপেনার পল স্টার্লিংও একই পথ ধরেন। দলের ৫৭ রানে লোরকান টাকার ২০ রানে আউট হন।

স্কোরবোর্ডে আর চার রান যোগ করে হ্যারি টেক্টর ফিরলেও আর পেছনে ফিরতে হয়নি আইরিশদের। কার্টিস ক্যাম্ফার-জর্জ ডকরেল জুটির অবদানে জয় নিয়েই ফেরে তারা। ক্যাম্ফার ৩২ বলে ৭২ রানের ঝোড়ো ইনিংস উপহার দেন। তাকে সঙ্গ দেওয়া ডকরেল ২৭ বলে ৩৯ রান করেন। এই জুটি অপরাজিত থেকে ৬ বল হাতে রেখে ৬ উইকেটে জয় নিয়ে মাঠ ছাড়ে। 

এই জয়ের ফলে বিশ্বকাপের আশা বেঁচে রইল আইরিশদের। প্রথম ম্যাচে জিম্বাবুয়ের বিপক্ষে হারলেও স্কটিশদের বিপক্ষে জয়ে সুপার টুয়েলভে ওঠার পর খোলা রইল তাদের। অন্যদিকে প্রথম ম্যাচে দুইবারের চ্যাম্পিয়ন ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে জয়ে চমক দেখিয়েছিল স্কটল্যান্ড। 

Link copied!