• ঢাকা
  • মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর, ২০২৪, ১ আশ্বিন ১৪৩১, ১৩ রবিউল আউয়াল ১৪৪৬

পদত্যাগ করলেন ইনজামাম


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: অক্টোবর ৩০, ২০২৩, ০৮:৪৯ পিএম
পদত্যাগ করলেন ইনজামাম
ইনজামাম উল হক। ছবি: সংগৃহীত

বাংলাদেশ ম্যাচের আগেই পাকিস্তানের প্রধান নির্বাচক ইনজামাম উল হক। এমনিতে বিশ্বকাপে পাকিস্তানের পারফরমেন্স হতাশাজনক। এরই মধ্যে প্রধান নির্বাচকের পদত্যাগ। বলা হচ্ছে পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) নিবন্ধিত একটি খেলোয়াড়দের ব্যবস্থাপনা কোম্পানিতে প্রধান নির্বাচক ইনজামামের শেয়ার আছে। এই কারণে খেলোয়াড় নির্বাচনে স্বার্থের সংঘাত তৈরি হয়েছে, এমন অভিযোগ ওঠার পর পদত্যাগের সিদ্ধান্ত নেন পাকিস্তানের সাবেক এ অধিনায়ক।  সোমবার (৩০ অক্টোবর) পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) কাছে পদত্যাগপত্র জমা দিয়েছেন তিনি। পিসিবির এক কর্মকর্তা বিষয়টি নিশ্চিত করেন।

দেশটির এক টেলিভিশন চ্যানেলে বোর্ডের চেয়ারম্যান জাকা আশরাফ জানান, “কোম্পানিটির সঙ্গে ইনজামামের যোগ নিয়ে তদন্ত করা হবে। তিনি আশ্বাস দেন, ইনজামামকে ফোন করে জিজ্ঞাসাবাদ করা হবে। এরপর আরও বড় সিদ্ধান্ত নেয়া হতে পারে বলেও জানিয়েছেন তিনি।”

নিজের পদত্যাগের বিষয়টি নিশ্চিত করে ইনজামাম বলেন, “পিসিবি থেকে আমাকে ফোন করা হয়েছিল। বোর্ডের সংবিধান অনুযায়ী, স্বার্থ সংঘাতের কথা বলেছে। আমার নৈতিকতা নিয়ে প্রশ্ন তোলা হয়েছে। আর তাই আমার মনে হয়েছে, পদত্যাগ করাই উত্তম সিদ্ধান্ত। আমি বোর্ডকে বলেছি, আমার কোন এজেন্ট কোম্পানির সঙ্গে সম্পর্ক নেই। তাদের তদন্ত করতে বলেছি।”

আজ(সোমবার) পিসিবির অফিসে ডাকা হয় ইনজামামকে। সেখানেই জাকার সঙ্গে তার আলোচনা হয়। তার পরই প্রধান নির্বাচকের পদ থেকে সরে দাঁড়ান ইনজামাম। তবে তার জায়গায় কে দায়িত্ব নিচ্ছেন এ নিয়ে এখনও কিছু জানায়নি দেশটির ক্রিকেট বোর্ড।

এরই মধ্যে পিসিবি পাঁচ সদস্যের তদন্ত কমিটি গঠন করেছে। পিসিবির পক্ষ থেকে বিবৃতি দিয়ে বলা হয়েছে, তদন্ত কমিটি প্রতিবেদন এবং সুপারিশ বোর্ডের নীতি-নির্ধারকদের কাছে পেশ করবেন।

Link copied!