• ঢাকা
  • মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর, ২০২৪, ১ আশ্বিন ১৪৩১, ১৩ রবিউল আউয়াল ১৪৪৬

সিনিয়র তামিমই জুনিয়র তামিমের অনুপ্রেরণা


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: আগস্ট ১৭, ২০২৩, ০৬:২০ পিএম
সিনিয়র তামিমই জুনিয়র তামিমের অনুপ্রেরণা
ফাইল ছবি

নো ডাউট বাংলাদেশের সেরা ওপেনার তামিম ইকবাল খান। এই ওপেনারের সার্ভিস বাংলাদেশ পাচ্ছেনা এশিয়া কাপে।কারণ তার ইনজুরি। তবে, বড় তামিম দলে না থাকলেও, এশিয়া কাপের দলে আছে ছোট তামিম। যার পুরো নাম তানজীদ হাসান তামিম। অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ জয়ী এই ক্রিকেটারের অনুপ্রেরণার নাম তামিম ইকবাল খান। বড় তামিমের মতো ছোট তামিমও বাংলাদেশের জন্য ভালো কিছু করার প্রত্যয় ব্যক্ত করেন।

দিলে ডাক পাবার পর বৃহস্পতিবার মিডিয়ার সামনে কথা বলেন তানজীদ তামিম। তামিমের সঙে তার মিল আছে এই কথা প্রায় শোনেন তিনি । আজও এমন প্রশ্নের সম্মুখীন জুনিয়র তামিম।

তার উত্তরে তামিম বলেন, “এই কথাটা আমি অনেক আগে থেকে শুনছি (তামিম ইকবালের সঙ্গে মিল)। সত্যি কথা বলতে ছোট বেলায় উনার খেলা দেখে বড় হয়েছি। খেলা দেখার অনুপ্রেরণা পেয়েছি যেহেতু উনার নামের সঙ্গে আমার নামের মিল ছিল। এজন্য আর কী ছোট থেকে খেলা দেখা হয়েছে বেশি। উনি আমাদের জন্য আদর্শ। উনার খেলার দেখে অনেক কিছু শেখার চেষ্টা করি। কীভাবে সবকিছু নিয়ন্ত্রণ করেন। কোন পরিস্থিতিতে কীভাবে খেলেন। অবশ্যই একটা অনুপ্রেরণা ”

ইনজুরির কারণে ছিটকে গেছেন তামিম ইকবাল আর তার জায়গায় দলে এসেছেন তানজীদ  তামিম। মূল দলে জায়গা পেলে তামিমের মতো জুনিয়র তামিমও হয়তো ওপেনিং করবেন। তাই  তামিমের অনুপুস্থিতিতে উদ্বোধনী জায়গাটা ধরে রাখতে চান তিনি।

তানজিদ বলেন, “অবশ্যই গুরুত্ব আছে। শুধু আমার জায়গা না প্রত্যেকের জায়গাটা গুরুত্বপূর্ণ সবার জন্য। আর আমি মনে করি তামিমের ভাইয়ের যে কথাটা বললেন উনি সবার জন্য আদর্শ। উনাকে দেখে ছোট থেকে বড় হয়েছি আমি। চেষ্টা করব নিজের সেরাটা দেওয়ার, জায়গাটা ধরে রাখার।”

এ সময় তানজিদ আরও বলেন, “ আলহামদুলিল্লাহ যে জাতীয় দলে সুযোগ পেয়েছি। তারপরও এশিয়া কাপের মতো একটা মঞ্চে সুযোগ পেয়েছি। সিনিয়রদের সঙ্গে এর আগেও খেলা হয়েছে আমার। বিভিন্ন ঘরোয়া টুর্নামেন্টগুলোতে, বিসিবি প্রেসিডেন্ট কাপ, সব জায়গাতেই খেলা হয়েছে। তো উপভোগ করছি অনেক। ”

Link copied!