• ঢাকা
  • শুক্রবার, ২৭ সেপ্টেম্বর, ২০২৪, ১২ আশ্বিন ১৪৩১, ২৩ রবিউল আউয়াল ১৪৪৬

ভারতের টি-টোয়েন্টি দলে যারা খেলতে পারেন বাংলাদেশের বিপক্ষে


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: সেপ্টেম্বর ২৬, ২০২৪, ০৩:১১ পিএম
ভারতের টি-টোয়েন্টি দলে যারা খেলতে পারেন বাংলাদেশের বিপক্ষে
ভারত ও বাংলাদেশ দলের খেলোয়াড়রা। ছবি : সংগৃহীত

আগামীকাল শুক্রবার থেকে কানপুরে শুরু হচ্ছে বাংলাদেশ ও স্বাগতিক ভারতের মধ্যকার সিরিজের দ্বিতীয় তথা শেষ টেস্ট ম্যাচ। লাল বলের সিরিজের পরপরই তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে মুখোমুখি হবে দুই দল। ভারতীয় গণমাধ্যমের বরাতে জানা যাচ্ছে, অপেক্ষাকৃত দ্বিতীয় সারির দল নিয়েই সিরিজটি খেলতে পারে টিম ইন্ডিয়া।

সর্বশেষ টি-টোয়েন্টি বিশ্বকাপের শিরোপা জেতার পরপরই সংক্ষিপ্ত সংস্করণের ক্রিকেট থেকে অবসর নিয়ে ফেলেছেন ভারতের তিন তারকা বিরাট কোহলি, রোহিত শর্মা এবং রবীন্দ্র জাদেজা। যে কারণে আসন্ন বাংলাদেশের বিপক্ষে সিরিজে তারা থাকছেন না।

এ দিকে, দীর্ঘ বিরতি কাটিয়ে ক্রিকেটে ফেরা রিশভ পান্তকেও টি-টোয়েন্টি সিরিজে বিশ্রামে রাখার চিন্তা করছে ভারতীয় বোর্ড। বার্তা সংস্থা পিটিআইয়ের বরাতে এমন খবরই দিয়েছে এবিপি লাইভ।

এর আগে শোনা যাচ্ছিল, আসন্ন টি-টোয়েন্টি সিরিজে তারকা ব্যাটার শুভমান গিলেরও খেলার সম্ভাবনা নাই। অবশ্য, ভারতের পাইপলাইন এত শক্তিশালী যে চাইলেই ‘বি’ টিমের একটা দলও গড়ে ফেলতে পারে। অবসরে যাওয়া রোহিত-কোহলির জায়গা নিতে যেমন প্রস্তুত অভিষেক শর্মা ও যশস্বী জসওয়াল। আবার তাদের বিকল্প হতে পারেন রুতুরাজ গায়কোয়াড়–সাই সুদর্শনরা।

পান্তকে বিশ্রামে রাখা হলেও তার বদলি হতে পারেন সঞ্জু স্যামসন ও ঈশান কিষানরা। তবে স্যামসনের পর দ্বিতীয় উইকেটকিপার হিসেবে বিবেচনায় থাকবেন কিষান।

পিটিআইয়ের প্রতিবেদন বলছে, ওয়ার্কলোড সামলাতে পান্তকে আসন্ন সিরিজে বিশ্রাম দেওয়ার কথা ভাবছে বিসিসিআই। কারণ বাংলাদেশের বিপক্ষে হোম সিরিজের পরপরই নিউজিল্যান্ড ও অস্ট্রেলিয়ার বিপক্ষে গুরুত্বপূর্ণ টেস্ট সিরিজ খেলবে ভারত। সে সময় দলের গুরুত্বপূর্ণ ক্রিকেটার পান্তকে সম্পূর্ণ ফিট পেতেই চাইবে গৌতম গম্ভীরের দল।

সর্বশেষ জিম্বাবুয়ের বিপক্ষে দ্বিতীয় সারির দল খেলিয়েছিল ভারত। জিম্বাবুয়ের সফরে ৫ ম্যাচের সেই সিরিজ ৪–১ ব্যবধানে জিতেছিল গিলের নেতৃত্বাধীন দল। ভারতীয় গণমাধ্যমে খবর জিম্বাবুয়ে সিরিজে খেলা বেশির ভাগ ক্রিকেটার বাংলাদেশ সিরিজেও সুযোগ পেতে পারেন। সে ক্ষেত্রে রায়ান পরাগ, অভিষেক শর্মা, তুষার দেশপাণ্ডেদের বাংলাদেশের বিপক্ষে সিরিজে দেখা যেতে পারে।

আগামী ৬ অক্টোবর গোয়ালিয়র, ৯ অক্টোবর দিল্লি ও ১২ অক্টোবর হায়দরাবাদ তৃতীয় ও শেষ টি-টোয়েন্টি দিয়ে শেষ হবে বাংলাদেশ দলের ভারত সফর।

Link copied!