• ঢাকা
  • সোমবার, ৩০ সেপ্টেম্বর, ২০২৪, ১৫ আশ্বিন ১৪৩১, ২৭ রবিউল আউয়াল ১৪৪৬

মাত্র ৩ ওভার ব্যাট করেই নতুন বিশ্বরেকর্ড ভারতের


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: সেপ্টেম্বর ৩০, ২০২৪, ০২:৫১ পিএম
মাত্র ৩ ওভার ব্যাট করেই নতুন বিশ্বরেকর্ড ভারতের
যশস্বী জসওয়াল। ছবি: সংগৃহীত

পুরোপুরি টি-টোয়েন্টি স্টাইলে ব্যাট করে দ্রুতগতিতে দলীয় হাফ সেঞ্চুরি করে ভারত টেস্ট ক্রিকেটে নতুন বিশ্বরেকর্ড গড়লো। বৃষ্টির কারণে কানপুর টেস্টের প্রথম দিনের খেলা হয়েছে অর্ধেক সময়েরও কম। দ্বিতীয় ও তৃতীয় দিনে একটি বলও মাঠে গড়ায়নি। সোমবার চতুর্থ দিন মধ্যান্যভোজের বিরতির পর বাংলাদেশ ২৩৩ রানে অলআউট হয়ে গেলে ভারত ব্যাট করতে নামে। কিন্তু ভারতের ব্যাটিং দেখে বোঝার কোন উপায় নেই যে, এটা একটা টেস্ট ম্যাচ।

ড্র না, ভারত চায় ম্যাচের ফলাফল। সেটাই যেন প্রমাণ করতে চাইলেন দুই ভারতীয় ওপেনার যশস্বী জসওয়াল এবং রোহিত শর্মা। হাসান মাহমুদ তার প্রথম ওভারেই হজম করলেন ৩টি চার। রোহিত শর্মা খালেদের বলে বাউন্ডারি পার করেছেন। বল পাঠিয়েছেন গ্যালারির ছাদে।

দুর্দান্ত ব্যাটিংয়ের সুবাদে ৩ ওভারেই ৫১ রান তুলেছে ভারত। ওভারপ্রতি রান এসেছে ১৭ রান। টেস্ট ক্রিকেটের দ্রুততম দলীয় পঞ্চাশের রেকর্ড গড়ল ভারত। টেস্ট ক্রিকেটের প্রায় দেড়শ বছরের ইতিহাসটাই কানপুরে নতুন করে লিখেছে ভারত। অবশ্য এরপরেই ব্রেকথ্রু পেয়েছে ভারত। চতুর্থ ওভার করতে এসেছেন মেহেদি হাসান মিরাজ। তার ভেতরের দিকে ঢোকা বলে বোল্ড হলেন রোহিত। ভাঙল ৫৫ রানের জুটি।

ব্যাট হাতে অবশ্য অন্য আরেকটা রেকর্ডও গড়েছেন রোহিত শর্মা। তাতে লজ্জার খাতায় নাম লেখালেন বাংলাদেশের পেসার খালেদ আহমেদ। টেস্ট ক্রিকেটে মাত্র চতুর্থ ব্যাটার হিসেবে টেস্ট ইনিংসের প্রথম দুই বলেই ছক্কা হাঁকিয়েছেন ভারতের ব্যাটার রোহিত শর্মা। এর আগে ১৯৪৮ সালে জিম লেকারের দুই বলে ছক্কা হাঁকিয়েছিলেন ফোফি উইলিয়ামস।

এরপর ২০১৩ সালে ন্যাথান লায়নের বলে শচীন টেন্ডুলকার, ২০১৩ সালে জর্জ লিন্ডের বলে ভারতের উমেশ যাদব এবং ২০২৪ সালে এসে খালেদ আহমেদের বলে ইনিংসের সূচনাতেই দুই বলে দুই ছক্কা হাঁকালেন রোহিত শর্মা।

 

Link copied!