• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর, ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬
টি-টোয়েন্টি বিশ্বকাপ

রোমাঞ্চকর ম্যাচে অস্ট্রেলিয়াকে হারাল ভারত


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: অক্টোবর ১৭, ২০২২, ০২:৪৫ পিএম
রোমাঞ্চকর ম্যাচে অস্ট্রেলিয়াকে হারাল ভারত

দুই ইনিংস মিলে রান হলো সাড়ে তিন শর বেশি। পেন্ডুলামের মতো দুলতে থাকা ম্যাচে অস্ট্রেলিয়ার বিপক্ষে শেষ পর্যন্ত ছয় রানের জয় পেয়েছে ভারত। দুই দলের ব্যাটারদের বেশ ভালো প্রস্তুতিই হলো। যাকে বলে একেবারে আদর্শ প্রস্তুতি ম্যাচ। 

টি-টোয়েন্টি বিশ্বকাপে নিজেদের প্রথম প্রস্তুতি ম্যাচে সোমবার (১৭ অক্টোবর) স্বাগতিক অস্ট্রেলিয়ার মুখোমুখি হয়েছিল ভারত। টস হেরে প্রথমে ব্যাটিং করতে নামে তারা। প্রস্তুতি সারার ম্যাচে ভারত অধিনায়ক রোহিত শর্মা ও বিরাট কোহলি অবশ্য বড় রানের ইনিংস খেলতে পারেননি।

তবে আরেক ওপেনার কে এল রাহুল ও সূর্যকুমার যাদবের দুর্দান্ত ফিফটিতে ১৮৬ রানের বড় সংগ্রহ পায় ভারত। সমান ৩৩ বলে কে এল রাহুল করেন ৫০ রান ও সূর্যের ব্যাট থেকে আসে ৫৭ রানের ইনিংস।

নিয়মিত ওপেনার ডেভিড ওয়ার্নার না থাকায় এদিন অজি অধিনায়ক অ্যারন ফিঞ্চের সঙ্গে ওপেন করতে নেমেছিলেন মিচেল মার্শ।

দুজনেই ব্যাট হাতে প্রথম থেকেই ঝড় শুরু করেন। মাত্র ১৮ বলে ৩৫ রানের ক্যামিও খেলে বিদায় নেন মিচেল। অ্যারন ফিঞ্চের ব্যাট থেকে আসে ৫৪ বলে ৭৫ রানের ইনিংস। এরপর গ্লেন ম্যাক্সওয়েলের ১৬ বলে ২৩ ছাড়া আর কেউই ব্যক্তিগত রানকে দুই অঙ্কের ঘরে নিতে পারেননি।

শেষ ওভারে জয়ের জন্য অস্ট্রেলিয়ার প্রয়োজন ছিল ১১ রানের। প্রথম দুই বলে চার রান নেওয়ার পর শামির দুর্ধর্ষ রূপ দেখে অস্ট্রেলিয়া। ওভারের তৃতীয় বলে ফেরেন প্যাট কামিন্স। চতুর্থ বলে অ্যাশটন অ্যাগার রানআউটের পর টানা দুই বলে জশ ইংলিশ ও রিচার্লিসনের উইকেট নিয়ে ভারতের ছয় রানের জয় নিশ্চিত করেন তিনি।

Link copied!