• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৭ অক্টোবর, ২০২৪, ১ কার্তিক ১৪৩১, ১৩ রবিউস সানি ১৪৪৬

মাত্র ৪৬ রানে অলআউট ভারত, কোনো রানই পাননি ৫ ব্যাটার


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: অক্টোবর ১৭, ২০২৪, ০২:১৪ পিএম
মাত্র ৪৬ রানে অলআউট ভারত, কোনো রানই পাননি ৫ ব্যাটার
রোহিত আউট হওয়ার পর সাউদিকে নিয়ে কিউই ফিল্ডারদের উল্লাস। ছবি : সংগৃহীত

অত্যন্ত লজ্জাজনক অবস্থায় পড়েছে ভারত। নিজেদের মাটিতে বাংলাদেশের বিপক্ষে সিরিজের দুই টেস্টে বড় ব্যবধানে জয় পাওয়া ভারত তার উল্টো চিত্র দেখছে এবার। নিউজিল্যান্ডের বিপক্ষে ব্যাট করতে গিয়ে মারাত্মক বিপর্যয়ে পড়েছে তারা মাত্র ৪৬ রানে অলআউট হলো স্বাগতিকরা।

বেঙ্গালুরুতে প্রথম টেস্টের প্রথম দিন বৃষ্টিতে ভেসে যাওয়ার পর বৃহস্পতিবার দ্বিতীয় দিন খেলতে নেমেই একের পর এক উইকেট হারায় তারা।   টস জিতে ব্যাট করতে নেমে উইকেটের মিছিল চলে ভারতের।

কিউই পেসারদের তোপে ভারতের শুরুটা হয় বিবর্ণ। টিম সাউথির বলে বোল্ড হয়ে ফেরেন রোহিত শর্মা। তার ব্যাট থেকে আসে ২ রান। বিরাট কোহলি মাঠে নেমে টিকতেও পারেননি। ডাক মেরে সাজঘরে ফেরেন তিনি। একই পথে হাঁটেন সরফরাজ খানও। কিছুক্ষণ থিতু হওয়া যশস্বী জসওয়ালকে ফিরিয়ে দেন উইলিয়াম। ১৩ রানে ফেরেন তিনি।

বাকিদের আসা যাওয়ার মাঝে কেবল থিতু হন ঋশভ পন্থ। এদিকে লোকেশ রাহুল, রবীন্দ্র জাদেজা ও রবিচন্দ্রন অশ্বিনও শূন্য রানে ফিরে ভারতকে নিয়ে যান লজ্জার রেকর্ডের কাছে। অবশ্য নিজেদের সর্বনিম্ন সংগ্রহ পার করে ফেলেছেন তারা। এর মধ্যে ৪৯ বলে ২০ রানে ফেরেন পন্থ। আর বুমরাহ ফেরেন ১ রানে। জসপ্রীত বুমরাহ ১ রানে আউট হন। ৪ রানে অপরাজিত থাকেন মোহাম্মদ সিরাজ।

নিউজিল্যান্ডের ম্যাট হেনরি ৫টি এবং উইলিয়াম ৪টি উইকেট পান।  

Link copied!