• ঢাকা
  • শুক্রবার, ১১ অক্টোবর, ২০২৪, ২৬ আশ্বিন ১৪৩১, ৭ রবিউস সানি ১৪৪৬
উয়েফা ন্যাশনস লিগ

ইংল্যান্ডকে ধরাশায়ী করে ইতিহাস গ্রিসের


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: অক্টোবর ১১, ২০২৪, ১০:২৩ এএম
ইংল্যান্ডকে ধরাশায়ী করে ইতিহাস গ্রিসের
জয় নিশ্চিত হওয়ার পর গ্রিসের খেলোয়াড়দের উল্লাস। ছবি : সংগৃহীত

সাবেক বিশ্বকাপ চ্যাম্পিয়ন, ইউরোপের অন্যতম সেরা ফুটবল শক্তি ইংল্যান্ড। এই দলটিকে প্রথমবারের মতো হারিয়ে ফুটবলের নতুন ইতিহাস লিখলো গ্রিস। উয়েফা ন্যাশনস লিগের বি২- খেলায় ইংলিশদের ২-১ গোলে হারিয়েছে তারা। এ নিয়ে টুর্নামেন্টে ৩ ম্যাচের ৩টিতেই জয় পেলো গ্রিস।

বৃহস্পতিবার ইংল্যান্ডের ওয়েম্বলি স্টেডিয়ামে সবগুলো গোলই হয়েছে ম্যাচের দ্বিতীয়ার্ধে। ৪৯ মিনিটে ভেনগেলিস প্যাভলিডিসের গোলে ১-০ গোলে এগিয়ে যায় গ্রিস।

৮৭ মিনিটে ইংল্যান্ডের হয়ে সমতাসূচক গোল করেন জুড বেলিংহ্যাম (১-১)। ম্যাচের বাকি কয়েক মিনিটেও নিজেদের জাল নিরাপদ রাখতে পারেনি ইংল্যান্ড। ৯৪ মিনিটে গোল হজম করে হারের তিক্ত স্বাদ নেয় লি কার্সলির শিষ্যরা। গ্রিসের হয়ে দ্বিতীয় গোলটি করেন সেই প্যাভলিডিস।

ইতিহাসগড়া জয়টি প্রয়াত জর্জ বালডককে উৎসর্গ করে গ্রিস। চলতি সপ্তাহে মাত্র ৩১ বছর বয়সে মারা যান গ্রিসের এই ফুটবলার। তার স্মরণে ম্যাচের আগে এক মিনিট নিরবতা পালন করে গ্রিস।

প্রয়াত সতীর্থের বিষয়ে গ্রিসের হয়ে জোড়া গোল করা প্যাভলিডিস বলেন, ‘এটি আমাদের জন্য একটি বিশেষ দিন এবং ম্যাচ। জর্জ (বালডক) ঘিরে আমাদের মন খারাপ ছিল। কিন্তু আমরা পেশাদার এবং আমাদের ম্যাচটি খেলতেই হবে। আজ রাত তার জন্য উৎসর্গ করেছি। আজ ফুটবল নিয়ে কথা বলার দিন নয়।’

৩ ম্যাচে ৯ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষে আছে গ্রিস। ৬ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে আছে ইংল্যান্ড।

ইনজুরির কারণে এই ম্যাচে ইংল্যান্ড দলে ছিলেন না হ্যারি কেইন। তার পরবর্তে ইংলিশদের নেতৃত্ব দিয়েছেন জন স্টোনস।

ম্যাচ শেষে স্টোনস বলেন, ‘ব্যক্তিগতভাবে একেবারেই হতাশ। আমরা সাধারণত যেভাবে খেলি, সেভাবেই প্রস্তুতি নিয়েছিলাম। তবে ম্যাচে সেটি (পারফরম্যান্স) আসেনি। শুরু থেকেই তারা আমাদেরকে চাপের মধ্যে রেখেছিলাম। আমাদেরকেই দায় নিতে হবে। কারণ, আমরা দায়িত্ব পালন করতে পারিনি।’

Link copied!