• ঢাকা
  • মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর, ২০২৪, ১ আশ্বিন ১৪৩১, ১৩ রবিউল আউয়াল ১৪৪৬

অসহায় বন্যার্তদের পাশে দাঁড়ানোর আহ্বান হৃদয়, শরিফুল ও সোহানের


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: আগস্ট ২২, ২০২৪, ০১:৫৪ পিএম
অসহায় বন্যার্তদের পাশে দাঁড়ানোর আহ্বান হৃদয়, শরিফুল ও সোহানের
হৃদয়, শরিফুল ও সোহান। ছবি : সংগৃহীত

ভয়াবহ বন্যার কবলে পড়েছে দেশের বেশ কয়েকটি জেলা। ফেনী, সুনামগঞ্জ, মৌলভীবাজার, হবিগঞ্জ, কুমিল্লা, নোয়াখালী, চট্টগ্রাম, লক্ষ্মীপুর ও খাগড়াছড়ি জেলার কয়েক লাখ মানুষ পানিবন্দি ও বিদ্যুৎ বিচ্ছিন্ন হয়ে পড়েছেন। এই অবস্থায় স্বাভাবিকভাবেই হৃদয় কাঁদছে জাতীয় দলের ক্রিকেটারদের। তাদের সহায়তায় এগিয়ে আসার আহ্বান জানিয়েছেন তাওহীদ হৃদয়, নুরুল হাসান সোহান ও শরিফুল ইসলাম।

বন্যার্ত মানুষদের পাশে দাঁড়াতে সবার প্রতি আহ্বান জানিয়ে সামাজিক যোগাযোগমাধ্যমে বার্তা দিয়েছেন এই ক্রিকেটাররা। নিজেরা যদিও ব্যস্ত রয়েছেন ক্রিকেট মাঠে হৃদয় ‘এ’ দল ও শরিফুল জাতীয় দলের হয়ে খেলছেন পাকিস্তানে। তবে সোহান বাংলাদেশেই আছেন। বন্যার্তদের সহায়তার আহ্বান জানানো পোস্টে একটি ছবি যুক্ত করেছেন হৃদয়–সোহান। যদিও সেই ছবিটি প্রযুক্তি (এআই) দিয়ে তৈরি বলে আলোচনা চলছে।

শরিফুল নিজের অফিসিয়াল ফেসবুক পেজে বন্যার্তদের জন্য সহায়তা চেয়ে কুরআনের একটি আয়াত শেয়ার করেন এই বাঁ-হাতি পেসার।

এমন পরিস্থিতিতে নিজে সরাসরি না থাকলেও, পাশে দাঁড়ানোর কথা জানালেন হৃদয়, ‘কি লিখব? কি লেখা উচিৎ? নিজেকে অসহায় মনে হয় যখন সরাসরি দেশের কোনো দুর্যোগে পাশে থাকতে পারি না। বন্ধুদের পাঠিয়েছি, ওরা মাঠ পর্যায়ে কাজ করবে, তবে আমার কষ্ট লাগছে যতটুকুই করা হবে তা কি যথেষ্ট? তবুও করতে হবে, সবাইকে এগিয়ে আসতে হবে।’

সোহান লিখেছেন, ‘বন্যার ছবি দেখার পর নিজেরে সম্পূর্ণ অসহায় লাগতেছে। আল্লাহ দয়া করে তাদের এই পরিস্থিতিতে সাহায্য করুন।’

 

Link copied!