• ঢাকা
  • বুধবার, ২৫ সেপ্টেম্বর, ২০২৪, ১০ আশ্বিন ১৪৩১, ২২ রবিউল আউয়াল ১৪৪৬

কানপুর টেস্টে সাকিব থাকবেন কিনা জানালেন প্রধান কোচ


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: সেপ্টেম্বর ২৫, ২০২৪, ০৬:২৪ পিএম
কানপুর টেস্টে সাকিব থাকবেন কিনা জানালেন প্রধান কোচ
সাকিব আল হাসান ও চন্ডিকা হাথুরুসিংহে। ছবি : সংগৃহীত

পাকিস্তান সফর ভালোই কাটলো, ইংলিশ কাউন্টিতে তো দারুণ পারফর্ম ছিল সাকিব আল হাসানের। কিন্তু চেন্নাই টেস্টে যশপ্রীত বুমরাহ’র বলে আঙুলে চোট পান অন্যতম বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব। চোট নিয়েই ব্যাট, বল করেন।

ভারত-বাংলাদেশ দ্বিতীয় টেস্টে তার খেলা নিয়ে তৈরি হয়েছে তাই সংশয়। ম্যাচের দুই দিন আগে সাকিবের খেলার সম্ভাবনা নিয়ে মুখ খুললেন বাংলাদেশের কোচ চন্ডিকা হাথুরুসিংহে।

চেন্নাইয়ে আঙুলে টেপ জড়িয়ে খেলতে দেখা গিয়েছিল সাকিবকে। বল করতে সমস্যা হচ্ছিল বাংলাদেশের সাবেক অধিনায়কের। নাজমুল হোসেন শান্ত তাকে বোলার হিসাবে তেমন ব্যবহার করতে পারেননি। সাকিবের ফর্ম নিয়েও সমালোচনা হয়েছিল বাংলাদেশের সংবাদ মাধ্যমগুলোতে। যদিও বাংলাদেশ দলের ভারসাম্যের ক্ষেত্রে সাকিবের ভূমিকা গুরুত্বপূর্ণ। কোচ হাথুরুর কথা স্বস্তি দিতে পারে বাংলাদেশের ক্রিকেটপ্রেমীদের।

বুধবার সাংবাদিকদের মুখোমুখি হয়ে হাথুরুসিংহে বলেন, ‘দলের ফিজিও বা অন্য কেউ আমাকে কিছু বলেনি। সাকিব খেলতে পারবে বলেই জানি।’

সাকিবের ফর্ম নিয়ে আলোচনা হলেও কোচ তা নিয়ে চিন্তিত নন। তিনি বলেছেন, ‘সাকিবের খেলায় আমি অন্তত হতাশ নই। আমার চিন্তা গোটা দলের পারফরম্যান্স। আরও ভাল করতে পারতাম আমরা। সাকিব নিজেও জানে ও আরও ভাল খেলতে পারে। তা ছাড়া আমরা সবাই সাকিবের দক্ষতা সম্পর্কে ওয়াকিবহাল। চেন্নাইয়ে দুই ইনিংসে কিন্তু সাকিব মোটামুটি ভাল ব্যাটিং করেছিল। আত্মবিশ্বাসের অভাবের জন্য বড় ইনিংস খেলতে পারেনি তা নয়। প্রতিপক্ষ অনেক শক্তিশালী ছিল।’

উল্লেখ্য, চেন্নাইয়ে প্রথম ইনিংসে ৩২ এবং দ্বিতীয় ইনিংসে ২৫ রান করেন সাকিব। ম্যাচে মোট ২১ ওভার বল করেন।

বাংলাদেশ দল কানপুরে বুধবার প্রথম অনুশীলন করেছে। যদিও নিরাপত্তা নিয়ে ভাবছে না বাংলাদেশ শিবির। ভারতীয় ক্রিকেট বোর্ডের (বিসিসিআই) ব্যবস্থার উপর আস্থা রাখছেন হাথুরুসিংহেরা।

Link copied!