• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৭ অক্টোবর, ২০২৪, ১ কার্তিক ১৪৩১, ১৪ রবিউস সানি ১৪৪৬

অবশেষে বিসিবির নোটিশের জবাব দিলেন হাথুরু


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: অক্টোবর ১৭, ২০২৪, ০৫:২৫ পিএম
অবশেষে বিসিবির নোটিশের জবাব দিলেন হাথুরু
চন্ডিকা হাথুরুসিংহে। ছবি : সংগৃহীত

আগেই জানা গিয়েছিল, একজন খেলোয়াড়ের সঙ্গে বাজে ব্যবহারের জন্যই কারণ দর্শানোর নোটিশ।  বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) বেঁধে দেওয়ার ৪৮ ঘণ্টার মধ্যেই নোটিশের জবাব দিয়েছেন সাবেক কোচ চন্ডিকা হাথুরুসিংহে। বুধবার সিইও নিজামউদ্দিন চৌধুরীকে ই-মেইলে জবাব পাঠিয়েছেন তিনি। বিষয়টি নিশ্চিত করে হাথুরু জানান, আইনজীবীর মাধ্যমে উত্তর দিয়েছেন। তবে চিঠিতে কি লেখা রয়েছে তা তিনি বলেননি।

মঙ্গলবার হাথুরুকে কারণ দর্শানোর নোটিশসহ বরখাস্ত করেন বিসিবি সভাপতি ফারুক আহমেদ। সবশেষ ওয়ানডে বিশ্বকাপ চলাকালে চেন্নাইয়ের ড্রেসিংরুমে বাংলাদেশের বাঁহাতি স্পিনার নাসুম আহমেদকে শারীরিকভাবে লাঞ্ছিত করার অভিযোগ তার বিরুদ্ধে। গুঞ্জন বাঁহাতি এ স্পিনার নিজেই জাতীয় দল সতীর্থদের কাছে হেনস্তা (চপেটাঘাত) হওয়ার কথা বলেছেন।

বিশ্বকাপ শেষে বিষয়টি মিডিয়ায় প্রকাশ পাওয়ায় পারফরম্যান্স মূল্যায়ন কমিটিকে দায়িত্ব দেয়া হয় ঘটনার সত্যতা যাচাই করতে। এনায়েত হোসেন সিরাজের নেতৃত্বে তিন সদস্যের কমিটি কোচের বিরুদ্ধে কোনো দোষ খুঁজে পায়নি বলে তখন জানিয়েছিলেন বিসিবির সাবেক সভাপতি নাজমুল হাসান পাপন।

তবে বর্তমান সভাপতি ফারুকের দাবি, রিপোর্টে নাসুমকে আঘাত করার বিষয়টি রয়েছে এবং তিনি নিজেও তদন্ত করে ঘটনার সত্যতা পেয়েছেন। বাস্তবতা হলো, পারফরম্যান্স মূল্যায়ন কমিটির রিপোর্ট প্রকাশ্যে আনছেন না ফারুক। ফলে বিষয়টি নিয়ে ধোঁয়াশা তৈরি হয়েছে। কারণ হাথুরুসিংহে প্রথম থেকেই বলে আসছেন, এমন কোনো কিছু ঘটেনি।

এদিকে হাথুরুর বরখাস্তের ঘটনাকে দুঃখজনক বলেছেন পরিচালক নাজমুল আবেদীন ফাহিম। তবে ক্রিকেটারের গায়ে হাত তোলার ঘটনা ধামাচাপা দেয়ার জন্য কোচের সঙ্গে সাবেক বোর্ড কর্তাদের কাঠগড়ায় তুলেছেন সাবেক অধিনায়ক আশরাফুল।

Link copied!