• ঢাকা
  • মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর, ২০২৪, ১ আশ্বিন ১৪৩১, ১৩ রবিউল আউয়াল ১৪৪৬

শ্রীলঙ্কার বিশ্বকাপ দলে নেই হাসারাঙ্গা ও চামিরা


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: সেপ্টেম্বর ২৬, ২০২৩, ০৭:০১ পিএম
শ্রীলঙ্কার বিশ্বকাপ দলে নেই হাসারাঙ্গা ও চামিরা
ওয়ানিন্দু হাসারাঙ্গা ও দুষ্মন্ত চামিরা নেই লঙ্কার বিশ্বকাপ স্কোয়াডে। ছবি : সংগৃহীত

ভারতের মাটিতে ওয়ানডে বিশ্বকাপের জন্য ১৫ সদস্যের স্কোয়াড ঘোষণা করেছে ১৯৯৬ সালের বিশ্বচ্যাম্পিয়নরা। মঙ্গলবার (২৬ সেপ্টেম্বর) দাসুন শানাকার নেতৃত্বে ভারতের মাটিতে অনুষ্ঠিতব্য বিশ্বকাপের দল ঘোষণা করেছে শ্রীলঙ্কা ক্রিকেট। বিশ্বকাপ দল থেকে ইনজুরির কারণে ছিটকে গেছেন ওয়ানিন্দু হাসারাঙ্গা ও পেসরা দুষ্মন্ত চামিরা। তবে, ইনজুরি কাটিয়ে দলে ফিরেছেন মাহেশ থাকসেনা ও দিলশান মাদুশঙ্কারা। ফিটনেস নিয়ে প্রশ্ন থাকার পরও তাদের দলে রাখা হয়েছে। এছাড়া ট্রাভেল রিজার্ভ হিসেবে ডাক পেয়েছেন  চামিকা করুনারত্নে।

তিকশানা, কুমারা ও মাদুশঙ্কাকে বিশ্বকাপ দলে জায়গা করে দিতে সরে যেতে হয়েছে শাহান আরাচ্চিগে, বিনুরা ফার্নান্ডো, প্রমোদ মাদুশানকে।

বিশ্বকাপে শ্রীলঙ্কার স্কোয়াড। ছবি : সংগৃহীত

ব্যাট হাতে এ বছর বাজে সময় পার করতে থাকা দাসুন শানাকার নেতৃত্ব ছাড়ার গুঞ্জন থাকলেও তাঁকেই অধিনায়ক হিসাবে রেখে দেওয়া হয়েছে। সহ–অধিনায়ক থাকছেন উইকেটকিপার–ব্যাটসম্যান কুশল মেন্ডিস।

তিনজন ব্যাটার, দুই উইকেটকিপার-ব্যাটার ও পাঁচ বোলারের সঙ্গে স্কোয়াডে আছেন ৬ অলরাউন্ডার। ইনজুরির কারণে এশিয়া কাপ মিস করা লাহিরু কুমারা দলে ফিরেছেন। তবে বিশ্বকাপের দলে জায়গা পাননি দুষ্মন্ত চামিরা।

শ্রীলঙ্কার বিশ্বকাপ দল

দাসুন শানাকা (অধিনায়ক), কুশল মেন্ডিস (সহ–অধিনায়ক), কুশল পেরেরা, পাতুম নিসাঙ্কা, দিমুথ করুণারত্নে, সাদিরা সামারাবিক্রমা, চারিত আসালাঙ্কা, ধনঞ্জয়া ডি সিলভা, দুশান হেমন্ত, মহীশ তিকশানা, দুনিত ভেল্লালাগে, কাসুন রাজিতা, মাতিশা পাতিরানা, লাহিরু কুমারা ও দিলশান মাদুশঙ্কা।

রিজার্ভ : চামিকা করুণারত্নে।

Link copied!