• ঢাকা
  • সোমবার, ৩০ সেপ্টেম্বর, ২০২৪, ১৫ আশ্বিন ১৪৩১, ২৭ রবিউল আউয়াল ১৪৪৬

নিরাপত্তা ব্যবস্থায় খুশি দ. আফ্রিকা, নিশ্চিত করলো বাংলাদেশ সফর


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: সেপ্টেম্বর ৩০, ২০২৪, ০৩:০৯ পিএম
নিরাপত্তা ব্যবস্থায় খুশি দ. আফ্রিকা, নিশ্চিত করলো বাংলাদেশ সফর
দক্ষিণ আফ্রিকা দল। ছবি : সংগৃহীত

আগামী মাসের মাঝামাঝি সময়ে বাংলাদেশ সফরে আসার কথা ছিল দক্ষিণ আফ্রিকা ক্রিকেট দলের। এর মাঝেই গত আগস্টে ক্ষমতার পটপরিবর্তনকে কেন্দ্র করে দেশের নিরাপত্তা নিয়ে কিছুটা প্রশ্ন উঠে। বাংলাদেশ থেকে সরিয়ে নেওয়া হয় নারী টি-টোয়েন্টি বিশ্বকাপের আসর। এর মাঝেই শঙ্কা ছিল ঘরের মাঠে আসন্ন প্রোটিয়াদের বিপক্ষে সিরিজ নিয়েও। 

তবে বাংলাদেশের নিরাপত্তা ব্যবস্থা নিয়ে খুশি দক্ষিণ আফ্রিকা। অক্টোবরে টেস্ট চ্যাম্পিয়নশীপের অংশ দুটি টেস্ট খেলতে আসছে তারা। আনুষ্ঠানিকভাবে এক বিবৃতিতে এমনটাই জানিয়েছে দক্ষিণ আফ্রিকা ক্রিকেট বোর্ড।

সিরিজটি সামনে রেখে নিরাপত্তা ব্যবস্থা পর্যবেক্ষণ করতে সম্প্রতি ঢাকায় এসেছিল দক্ষিণ আফ্রিকার একটি প্রতিনিধি দল। শুরুতে চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে পরিদর্শন করেন তারা।

এরপর মিরপুর স্টেডিয়াম ঘুরে দেখে দক্ষিণ আফ্রিকার সেই প্রতিনিধি দল। পরে বিসিবির ক্রিকেট অপারেশন্স বিভাগ জানায় নিরাপত্তায় খুশি আফ্রিকা প্রতিনিধিরা। এরপর সোমবার আনুষ্ঠানিকভাবে বাংলাদেশে সিরিজ খেলতে আসার কথা জানিয়েছে দক্ষিণ আফ্রিকা ক্রিকেট বোর্ড।

বাংলাদেশ ও দক্ষিণ আফ্রিকা ক্রিকেট দল ২০০২ সাল থেকে অদ্যাবধি একে-অপরের বিরুদ্ধে টেস্ট ক্রিকেটে অংশগ্রহণ করে আসছে। দল দুইটি এ পর্যন্ত মোট ১৪টি টেস্টে পরস্পরের মুখোমুখি হয়েছে। বাংলাদেশ কোন টেস্টেই জয় পায়নি। ড্র করেছে ২টিতে। বাকি ১২টি টেস্টেই দক্ষিণ আফ্রিকা দল জয়ী হয়েছে। অর্থাৎ, আসন্ন টেস্ট সিরিজটি বাংলাদেশের জন্য হবে খুবই চ্যালেঞ্জিং।

Link copied!