• ঢাকা
  • রবিবার, ০৮ সেপ্টেম্বর, ২০২৪, ২৪ ভাদ্র ১৪৩১, ৩ রবিউল আউয়াল ১৪৪৫
বিপিএল

‘আল্লাহ ব্রেইন দিয়েছেন কাজের জন্য, অন্য কারণে নয়’


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: জানুয়ারি ২২, ২০২৩, ১০:৫৭ পিএম
‘আল্লাহ ব্রেইন দিয়েছেন কাজের জন্য, অন্য কারণে নয়’

চলতি বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) কুমিল্লা ভিক্টোরিয়ান্সের হয়ে খেলছেন পাকিস্তানি উইকেটরক্ষক ব্যাটার মোহাম্মদ রিজওয়ান। ধারাবাহিকভাবে পারফর্ম করার জন্য তাকে কয়েকদিন আগে প্রশংসায় ভাসিয়েছিলেন কুমিল্লার কোচ মোহাম্মদ সালাউদ্দিন।

চট্টগ্রাম পর্বের এক ম্যাচ শেষে সালাউদ্দিন বলেছিলেন রিজওয়ান ক্রিকেট খেলে ব্রেইন দিয়ে। রোববার (২২ জানুয়ারি) মিরপুরের একাডেমি মাঠে দলীয় অনুশীলনের আগে সাংবাদিকদের মুখোমুখি হয়েছিল রিজওয়ান। সেখানে তাকে সালাউদ্দিনের ওই মন্তব্যের কথা মনে করিয়ে দেওয়া হয়।

জবাবে রিজওয়ান বলেন, “আল্লাহ ব্রেইন (মস্তিষ্ক) দিয়েছেন কাজে লাগানোর জন্য, অন্য কারণে নয়। আমি সেটাই করার চেষ্টা করি। আপনি ছক্কা হাঁকাবেন নাকি দেখে খেলবেন সেটা তো মস্তিষ্ক থেকেই আসে। মাঝেমাঝে সময় পক্ষে থাকে না। তখন দলের চাহিদা অনুযায়ী খেলতে হবে। মানুষ কী বলল তাতে কিছু যায় আসে না। সম্মান আল্লাহ এনে দেবেন।”

দক্ষিণ আফ্রিকার সাবেক কিংবদন্তী ব্যাটার এবিডি ভিলিয়ার্স রিজওয়ানের আদর্শ। তাকে দেখেই পরস্থিতি অনুযায়ী খেলার চেষ্টা করেন বলে জানান রিজওয়ান।

“ক্রিকেটে আমার আইডল এবি ডি ভিলিয়ার্স। তার টেস্ট থেকে টি-টোয়েন্টি সব পারফরম্যান্স আমি ভালো করে লক্ষ্য করেছি। মাঝেমাঝে টি-টোয়েন্টিতে ধীর ব্যাটিংটাই হয়ে ওঠে দলের চাহিদা। দলের যখন বড় শট দরকার সেভাবে খেলেই মোমেন্টাম আনতে হবে। আল্লাহ সহায়তায় আমি সেই চেষ্টাই করে যাচ্ছি” যোগ করেন রিজওয়ান।

Link copied!