• ঢাকা
  • শুক্রবার, ১১ অক্টোবর, ২০২৪, ২৬ আশ্বিন ১৪৩১, ৭ রবিউস সানি ১৪৪৬

তারকা খেলোয়াড়দের ছাড়াই ইসরায়েলকে বিধ্বস্ত করলো ফ্রান্স


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: অক্টোবর ১১, ২০২৪, ১০:৩০ এএম
তারকা খেলোয়াড়দের ছাড়াই ইসরায়েলকে বিধ্বস্ত করলো ফ্রান্স
ফ্রান্স দলের খেলোয়াড়দের গোল উদযাপন। ছবি : সংগৃহীত

সম্প্রতি আন্তর্জাতিক ফুটবলকে বিদায় জানিয়ে দেন ফ্রান্সের বিশ্বকাপজয়ী তারকা অ্যান্তোনিও গ্রিজম্যান। অন্যদিকে ইনজুরির কারণে দলে ছিলেন না কিলিয়ান এমবাপে। বড় দুই তারকাকে ছাড়াই বৃহস্পতিবার রাতে উয়েফা নেশনস লিগে ইসরায়েলের মুখোমুখি হয় ফ্রান্স।

গ্রিজম্যান-এমবাপে না থাকলেও ইসরায়েলকে হারাতে বেগ পেতে হয়নি ফ্রান্সের। এই ম্যাচে ইসরায়েলকে ৪-১ গোলে উড়িয়ে দিয়েছে ২০২২ বিশ্বকাপের ফাইনালিস্টরা।

যুদ্ধরত ইসরায়েল হাঙ্গেরিকে হোম ভেন্যু বানিয়ে খেলে। বৃহস্পতিবার হাঙ্গেরির বুদাপেস্টে ম্যাচের ৬ মিনিটে গোল হজম করে ইসরায়েল। ফ্রান্সের হয়ে গোলটি করেন এদুয়ার্ডো কামাভিঙ্গা। ২৪ মিনিটে ওমরি গান্ডেলম্যানের গোলে ১-১ সমতায় ফেরে ইসরায়েল।

৪ মিনিট পর ফ্রান্সকে ২-১ ব্যবধানে এগিয়ে দেন ক্রিস্টোফার এনকুকু। ফ্রান্সের জার্সিতে ১১ ম্যাচে এটি তার প্রথম গোল। এগিয়ে থেকেই বিরতিতে যায় ফ্রান্স।

৮৮ মিনিট পর্যন্ত আর কোনো গোল হয়নি। শেষ সময়ে চমক দেখায় ফ্রান্স। দুই মিনিটের মধ্যে দুই গোল করে তারা।

৮৮ মিনিটে ম্যাটিও গুয়েনদৌজির গোলে ৩-১ ব্যবধানে এগিয়ে যায় ফ্রান্স। ইসরায়েলের কফিনে শেষ পেরেক ঠুকে দেন ব্রাডলি বারকোলা। ৮৯ মিনিটে পিএসজি ফরোয়ার্ডের গোলে ম্যাচের ফলাফল দাঁড়ায় ৪-১। শেষের ঝড়ে বড় জয় নিয়েই মাঠ ছাড়ে ফরাসিরা।

Link copied!