• ঢাকা
  • মঙ্গলবার, ১৫ অক্টোবর, ২০২৪, ২৯ আশ্বিন ১৪৩১, ১১ রবিউস সানি ১৪৪৬
বিপিএল ২০২৫

জাতীয় দলের চার অধিনায়ক যেখানে একই দলে


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: অক্টোবর ১৪, ২০২৪, ০২:৪০ পিএম
জাতীয় দলের চার অধিনায়ক যেখানে একই দলে
একই ফ্রেমে মাহমুদউল্লাহ, তামিম ইকবাল ও মুশফিকুর রহিম। এই তিন সাবেক অধিনায়কের সঙ্গে যোগ দিয়েছেন বর্তমান ক্যাপ্টেন নাজমুল হোসেন শান্ত। ছবি: সংগৃহীত

আসন্ন বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) একাদশ আসরের প্লেয়ার্স ড্রাফট চলছে রাজধানীর একটি পাঁচ তারকা হোটেলে। বিপিএল ড্রাফটের প্রথম সেটে প্রতিটি দল দুজন করে দেশীয় খেলোয়াড় ডাকলেও অবিক্রিত রয়ে গিয়েছিলেন বাংলাদেশ দলের অধিনায়ক নাজমুল হোসেন শান্ত। প্রথম ১৪ জনের ডাকে কেউই আগ্রহ দেখানি তার প্রতি।

মূলত সদ্য সমাপ্ত ভারত সিরিজে ভরাডুবির কারণেই শুরুতে দল পাননি টাইগার অধিনায়ক শান্ত। পরবর্তীতে নিজেদের তৃতীয় ডাকে তাকে দলে ভিড়িয়েছে তামিম ইকবাল ও মুশফিকুর রহিমদের ফরচুন বরিশাল।

সবমিলে বিপিএলের বর্তমান চ্যাম্পিয়ন ফরচুন বরিশাল জাতীয় দলের সাবেক-বর্তমান চার অধিনায়কই গেলেন। শান্তর আগে দলটি ভেড়ায় মাহমুদউল্লাকে। মুশফিকুর রহিম এবং তামিম ইকবাল দুজনই ড্রাফট অনুষ্ঠানে নিজেদের গত আসরের ফ্র্যাঞ্চাইজির দল গঠনের টেবিলে আছেন।

রিটেনশন লিস্ট থেকে দেশি ক্রিকেটারদের মধ্যে তামিম ইকবাল ও মুশফিকুর রহিমকে ধরে রাখে  বরিশাল। দুই জনেরই মূল্য ৬০ লাখ টাকা করে। এছাড়া রিয়াদ-শান্ত দুজনেই ড্রাফটের ‘এ’ ক্যাটাগরির ক্রিকেটার। যেখানে তাদের পারিশ্রমিকও ৬০ লাখ টাকা করে।

বিপিএলের আসন্ন আসর শুরুর কথা ছিল ১ জানুয়ারি। কিন্তু তা কয়েকদিন এগিয়ে আনা হয়েছে। নতুন শুরুরে তারিখ ২৭ ডিসেম্বর। এই আসরে অংশ নিচ্ছে সাতটি দল, তাদের মধ্যে তিনটি দল নাম ও মালিকানা বদল করে এসেছে। আর অন্যতম সফল ফ্র্যাঞ্চাইজি কুমিল্লার দল নেই আসরটিতে।

Link copied!