• ঢাকা
  • শুক্রবার, ১১ অক্টোবর, ২০২৪, ২৫ আশ্বিন ১৪৩১, ৭ রবিউস সানি ১৪৪৬

সুইমিং পুলে মিললো ফুটবল তারকার মরদেহ


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: অক্টোবর ১০, ২০২৪, ০৬:১৫ পিএম
সুইমিং পুলে মিললো ফুটবল তারকার মরদেহ
জর্জ বলডক। ছবি : সংগৃহীত

দু’বছর আগে প্রথমবারের মতো গ্রিসের জাতীয় দলে খেলা সুযোগ পান। খেলেন বেশ দক্ষতার সঙ্গে। তার সুনাম ছড়িয়ে পড়ে সবখানে। কিন্তু এরই মাঝে মাত্র ৩১ বছর বয়সে পৃথিবীর মায়া ছেড়ে চলে গেলেন প্যানাথিনাইকস ও গ্রিসের ডিফেন্ডার জর্জ বলডক।

নিজ বাড়ির সুইমিং পুল থেকে শেফিল্ড ইউনাইটেডের হয়ে ইংলিশ প্রিমিয়ার ফুটবল লিগে খেলা এই ডিফেন্ডারের মরদেহ উদ্ধার করেছে পুলিশ। তবে তার মৃত্যুর কারণ এখনও আনুষ্ঠানিকভাবে জানা যায়নি। গত বুধবার পুলিশ তার মরদেহ উদ্ধার করে।

পুলিশ জানিয়েছে, দক্ষিণ এথেন্সের শহরতলি গ্লিফাদায় নিজ বাড়িতে অবচেতন অবস্থায় পাওয়া যায় বলডককে। এরপর তাকে ‘কার্ডিওপুলমোনারি রিসাসিটেশন’ দিয়ে জাগানোর চেষ্টা করা হলেও তা কাজে আসেনি। তার মৃত্যুর সময় উল্লেখ করা হয়েছে রাত ১০টা।

ইংল্যান্ডের বাকিংহ্যামে বলডকের জন্ম। বেড়ে ওঠা, ফুটবলের পথে এগিয়ে চলা, সবই ইংল্যান্ডে। তার বাবা-মা ব্রিটিশ। তবে তার নানীর দেশ গ্রিস। সেই সূত্রে তিনি গ্রিস জাতীয় দলকে বেছে নেন।

ইংলিশ ফুটবলের চতুর্থ স্তরের দল এমকে ডনসের হয়ে মাত্র ১৬ বছর বয়সে ক্লাব ফুটবলে তার পথচলা শুরু। ২০১৭ সাল পর্যন্ত ছিলেন এই ক্লাবে। তবে মাঝের সময়টায় ধারে পাঁচটি ভিন্ন ক্লাবে খেলেছেন বিভিন্ন স্তরে। ২০১৭ সালে তিনি নাম লেখান শেফিল্ড ইউনাইটেডে। ক্যারিয়ারের সেরা সময়টুকু এই ক্লাবেই কাটিয়েছেন তিনি।

২০১৭-২৪ পর্যন্ত ক্লাবটিতে ২০৫টি ম্যাচ খেলেছেন বলডক। চলতি মৌসুমের শুরুতেই গ্রিসের ক্লাব পানাথিনাইকোসে যোগ দিয়েছিলেন ৩১ বছর বয়সি এই ডিফেন্ডার। ক্লাবটির হয়ে তিনটি ম্যাচও খেলেছেন বলডক।

২০২২ সালে গ্রিসের হয়ে অভিষেক হয় বলডকের। জাতীয় দলের হয়ে ১২টি ম্যাচ খেলেছেন তিনি। 

Link copied!