• ঢাকা
  • রবিবার, ০৮ সেপ্টেম্বর, ২০২৪, ২৪ ভাদ্র ১৪৩১, ৩ রবিউল আউয়াল ১৪৪৫

এমবাপের জায়গা রিয়ালের একাদশে হবে কিনা জানা গেল


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: জুলাই ২৬, ২০২৪, ০৮:৪৬ পিএম
এমবাপের জায়গা রিয়ালের  একাদশে হবে কিনা জানা গেল
কিলিয়ান এমবাপে। ছবি: সংগৃহীত

কিলিয়ান এমবাপে। বর্তমান বিশ্বের অন্যতম সেরা ফুটবলার। স্বদেশী ক্লাব পিএসজি ছেড়ে তিনি এখন স্পেনের তারকাসমৃদ্ধ দল রিয়াল মাদ্রিদের। 

রিয়াল দলের আক্রমণ ভাগের তিন তারকা বেলিংহাম, রদ্রিগো ও ভিনিসিয়ুসকে নিয়েই বড় বড় কয়েকটি শিরোপা জিতেছে। তাহলে কোচ কার্লোস আনচেলেত্তি ফরাসি ফুটবলার এমবাপেকে কোন পজিশনে মাঠে নামাবেন? যদি ঐ তিন তারকাকে একাদশের আক্রমণের দায়িত্ব দেব কোচ, তাহলে কি জায়গা হবে না এমবাপের? না সেটা হবে না। 

কাড়ি কাড়ি অর্থ দিয়ে তাকে দলে ভিড়িয়েছেন, নিশ্চয়ই মাঠের বাইরে বসিয়ে রাখার জন্য নয়। আনচেলেত্তি এসব নিয়ে মোটেই টেনশন করেন না। তিনি সবকিছু সাজিয়ে রেখেছেন এমবাপের সঙ্গে রিয়ালের চুক্তির পর থেকেই। 

আনচেলেত্তি প্রথমত বলেছেন, ‍‍‘রিয়ালের যে একাদশ নামানো হয়, তার প্রতিটি খেলোয়াড় সব পজিশনে খেলার যোগ্যতা রাখেন।‍‍’ তবে আনচেলেত্তি একাদশের ফরম্যাট পরিবর্তনের মধ্য দিয়ে এমবাপেকে মাঠে নামাবেন। 

শোনা গেছে, ‍‍‘৪-৩-৩‍‍’ পদ্ধতিতে একাদশ সাজাবেন কোচ, যেখানে বেলিংহাম মধ্যমাঠে খেলবেন। আর রদ্রিগো, ভিনিসিয়ুস ও এমবাপে খেলবেন ফরোয়ার্ড পজিশনে। তাতে করে এমবাপেকে নিয়ে রিয়াল দর্শকদের মনে কোন টেনশন আসার কথা নয়।

Link copied!