• ঢাকা
  • মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর, ২০২৪, ১ আশ্বিন ১৪৩১, ১৩ রবিউল আউয়াল ১৪৪৬

টেস্টেও রির্জাভ ডে চায় ইংল্যান্ড


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: জুলাই ২৮, ২০২৩, ১১:৪০ এএম
টেস্টেও রির্জাভ ডে চায় ইংল্যান্ড
ফাইল ছবি

ওল্ড ট্রাফোর্ড টেস্ট জিততে না পারার কষ্ট মনে হয় এখনো পোড়াচ্ছে ইংল্যান্ডকে। বাজবল স্টাইলে খেলা ইংলিশরা প্রথম তিনদিনই রাজত্ব করেছে অস্ট্রেলিয়ার ওপর। জয়ের আভাস পাওয়া দলটির জন্য অভিশাপ হয়ে এলো বৃষ্টি। শেষ দুদিনের ভারী বৃষ্টির কারণে মাত্র ৩০ ওভার খেলা হয়। এমন টেস্ট জিততে না পারায় এবার রিজার্ভ ডে রাখার কথা ভাবছে ইংল্যান্ড অ্যান্ড ওয়েলস ক্রিকেট বোর্ড (ইসিবি)। যার জন্য আইসিসির কাছে তারা আবেদনও করবেন।

ওল্ড ট্রাফোর্ড টেস্ট জিতলে, এবারের অ্যাশেজ সিরিজ ২-২ সমতায় নিয়ে আসত তারা। তবে বৃষ্টির কারণে সেটি আর হয়নি। আর অ্যাশেজ পুনরুদ্ধার করতে সমর্থ হয় অস্ট্রেলিয়া। তবে ভবিষ্যতের কথা চিন্তা করে টেস্ট ম্যাচে রিজার্ভ ডে রাখার কথা ভাবছে ইসিবি।

ইসিবির চেয়ারম্যান রিচার্ড থম্পসন এমন উদ্যোগ নেওয়ার কথা ভাবছেন। থম্পসন বলেন, “এ নিয়ে বিতর্ক হওয়া দরকার। আমি তো আইসিসি চেয়ারম্যান গ্রেগ বার্কলের সঙ্গে নিশ্চিতভাবেই কথা বলব, শুধু এটা বোঝাতে যে টেস্ট ক্রিকেটের জন্য ইংল্যান্ড কী করেছে। ক্রিকেটের এ সংস্করণকে আমরা এগিয়ে নিচ্ছি, বর্তমানে যেভাবে চলছে, সেটা পুনরাবিষ্কার করেছি। এখন টেস্ট ক্রিকেট নিয়ে উত্তেজনা বেড়েছে, আগ্রহ বেড়েছে।”

ইসিবি প্রধানের মতে, টেস্ট ক্রিকেটে বৃষ্টির ক্ষেত্রে বাড়তি দিন অথবা সূচি নিয়ে ভাবার দরকার। তিনি বলেন, “এটা বৃহৎ আলোচনার অংশ। ম্যানচেস্টার টেস্টে যেমন অদ্ভুত পরিস্থিতি মোকাবিলা করতে হয়েছে, এতে সূচির আরও নমনীয়তা নিশ্চিত করতে হবে। তবে এর জন্য আমাদের আলোচনায় বসা দরকার।”

ইসিবি প্রেসিডেন্ট বলেন সব টেস্টেই রিজার্ভ ডে রাখা উচিত।

Link copied!