• ঢাকা
  • মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর, ২০২৪, ১ আশ্বিন ১৪৩১, ১৩ রবিউল আউয়াল ১৪৪৬

মিরাজের ফেসবুক পেজ উধাও


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: সেপ্টেম্বর ২০, ২০২৩, ০১:১১ পিএম
মিরাজের ফেসবুক পেজ উধাও
ছবি: সংগৃহীত

বাংলাদেশ দলের পেসার তানজিম হাসান সাকিবের নারীবিদ্বেষী স্ট্যাটাসকে কেন্দ্র করে বিতর্কের সৃষ্টি হয়। এই নিয়ে ৩-৪ দিন ধরে চলছে আলোচনা-সমালোচনা। এরই মাঝে জাতীয় দলের সতীর্থ স্পিন অলরাউন্ডার মেহেদী হাসান মিরাজ সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে তানজিমের সমর্থনে একটা পোস্ট করেন। তার স্ট্যাটাসের দেওয়ার কয়এক ঘন্টা পর তিনি পোস্টটা ফেসবুক থেকে সরিয়ে নেন। এরপর মিরাজের অফিসিয়াল ফেসবুক পেজটিও খুজে পাওয়া যাচ্ছে না।

টাইগার এই তরুণ পেসারের পুরোন ফেসবুক স্ট্যাটাসকে ঘিরে তার পক্ষে-বিপক্ষে নিয়েছেন বিভিন্ন জন। মঙ্গলবার (১৯ সেপ্টেম্বর) বিকেলে তানজিম সাকিব সমর্থন ও ধর্মীয় বিষয়ে নিজের ভেরিফায়েড পেজে পোস্ট দেন মিরাজ। এরপর মিরাজের সেই পোস্টে পক্ষে-বিপক্ষে নানামুখী মানুষ মন্তব্য করতে থাকেন। বিষয়টি নিয়ে আলোচনা-সমালোচনার ঝড় উঠে। এর ফলে পোস্ট করার প্রায় ৩ ঘণ্টা পর স্ট্যাটাসটি সরিয়ে নেওয়া হয় এই অলরাউন্ডারের পেজ থেকে।

স্ট্যাটাস মুছে ফেলার পর এখন তার পেজটিও খুজে পাওয়া যাচ্ছে না। তার অফিসিয়াল ফেসবুক পেজটি হ্যাক হয়েছে নাকি আনপাবলিশড করা হয়েছে সে বিষয়ে এখনও নিশ্চিত ভাবে কোনো তথ্য জানা যায়নি। এই বিষয়ে মিরাজ কিংবা বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) থেকে এখন পর্যন্ত কোনো তথ্য বা বিবৃতি পাওয়া যায়নি।

এর আগে, মিরাজ  সত্যের পথে অটুট থাকতে বলে তানজিমের সমর্থনে স্ট্যাটাস দিয়েছিলেন। মিরাজ লিখেছিলেন, “আমি নিশ্চিত, তুমি কাউকে আঘাত করার উদ্দেশে কিছু বলোনি। হয়তো তোমার উপস্থাপনাটা ভুলভাবে হয়ে গেছে এবং তুমি তা বুঝেছো। বাংলাদেশের সংবিধান ৩৯ অনুচ্ছেদ অনুযায়ী সবাইকে মতপ্রকাশের স্বাধীনতা দিয়েছে, ৪১ অনুচ্ছেদ অনুযায়ী নিজ ধর্ম পালন ও প্রচারের স্বাধীনতাও দিয়েছে। তেমনই ইসলামে নারীকে সবচেয়ে বেশি সম্মান দেওয়া হয়েছে। কন্যা-সন্তানকে সবচেয়ে বড় এক নিয়ামত বলা হয়েছে, মায়ের পদতলে সন্তানের জান্নাত বলা হয়েছে ও স্ত্রীকে সবচেয়ে বড় প্রশান্তির মর্যাদা দেওয়া হয়েছে। ফলে নারী বিদ্বেষের কথা তো এখানে আসেই না। সামনে তোমার এক দারুণ ভবিষ্যৎ অপেক্ষা করছে। বাংলাদেশ ক্রিকেট দলকে অনেক কিছু দেওয়ার আছে তোমার। শুভকামনা রইল, তানজিম হাসান সাকিব, আল্লাহ তোমার সহায় হোক। সরল সত্যের পথে অটুট থাকো।”

এদিকে গুঞ্জন রয়েছে, এই পেসারকে নিয়ে পোস্ট দেওয়ায় নেটিজেনদের রিপোর্টের কারণে মিরাজের অ্যাকাউন্টটি ব্লক করে দেওয়া হতে পারে। তবে এটাও শোনা যাচ্ছে মিরাজ পোস্টটি ডিলিট করার কারণে মানুষ তার ফেসবুকের পুরোনো পোস্টগুলোতে বাজে বাজে মন্তব্য করতেছিল। তাই সাময়িকভাবে মিরাজ তার পেজ আনপাবলিশড করে রেখেছেন।

Link copied!