• ঢাকা
  • শুক্রবার, ১৩ সেপ্টেম্বর, ২০২৪, ২৮ ভাদ্র ১৪৩১, ৮ রবিউল আউয়াল ১৪৪৬

সেমিতে উঠলেও গ্রুপসেরা হতে পারেনি বাংলাদেশ


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: আগস্ট ২২, ২০২৪, ০৬:২৯ পিএম
সেমিতে উঠলেও গ্রুপসেরা হতে পারেনি বাংলাদেশ
নেপালের রক্ষণভাগে প্রবেশের চেষ্টা বাংলাদেশের খেলোয়াড়দের। ছবি : সংগৃহীত

সাউথ এশিয়ান ফুটবল ফেডারেশন (সাফ) অনূর্ধ্ব-২০ টুর্নামেন্টে প্রথম ম্যাচে শ্রীলঙ্কাকে হারিয়ে সেমিফাইনাল নিশ্চিত করেছিল বাংলাদেশ। বৃহস্পতিবার নেপালের বিপক্ষে লড়াইটা ছিল গ্রুপ চ্যাম্পিয়ন হওয়ার। তবে স্বাগতিকদের কাছে ২-১ গোলে হেরেছে তারা।

কাঠমান্ডুর আনফা কমপ্লেক্সে ম্যাচ শুরুর ১৬ মিনিটে নিজেদের ভুলে গোল হজম করে বাংলাদেশ। তাদের আক্রমণ রুখে দিয়ে এক ডিফেন্ডার নিজেদের অর্ধ থেকে বল ক্লিয়ার করেন। তখন গোলপোস্ট ছেড়ে বেরিয়ে এলেও বল ঠিকঠাক হাতে জমাতে পারেননি মেহেদী হাসান শ্রাবণ। বল পায়ে রেখে থ্রু দেওয়ার আগেই সামির তামাং তড়িৎ গতিতে ছিনিয়ে নিয়ে ফাঁকা পোস্টে ঢুকে সহজেই জড়িয়ে দেন জালে। পেছন পেছন দৌড়েও শ্রাবণ তা ঠেকাতে পারেননি।

প্রথম গোল হজমের দুই মিনিটের মধ্যে বাংলাদেশ পিছিয়ে যায় আরও। ডান দিক থেকে অবিনাশের ক্রসে নিখুঁত প্লেসিং শটে নিরাজন ধামি লক্ষ্যভেদ করেন। এর পরই দুটি পরিবর্তন আনেন মারুফুল হক। মিরাজুল ইসলাম ও আসাদুল মোল্লা নেমে গতি বাড়ান খেলায়। তাতে প্রথমার্ধে এক গোল পরিশোধ করে বাংলাদেশ। ৪৩ মিনিটে পেনাল্টি থেকে ব্যবধান কমান মিরাজুল।

দ্বিতীয়ার্ধে আক্রমণ-পাল্টা আক্রমণের জোয়ার অব্যাহত থাকলেও গোল করতে পারেনি কোনো দল। ২-১ গোলেই ম্যাচ জিতে নেয় নেপাল। কাল ভারত-মালদ্বীপ ম্যাচের ফলের ওপর নির্ভর করবে অন্য দুই সেমিফাইনালিস্ট কোন দল।

Link copied!