• ঢাকা
  • রবিবার, ০৮ সেপ্টেম্বর, ২০২৪, ২৪ ভাদ্র ১৪৩১, ৩ রবিউল আউয়াল ১৪৪৫

পাকিস্তানে খেলতে আসুন, রোহিত-কোহলিদের শোয়েবের আহ্বান


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: জুলাই ২৬, ২০২৪, ১১:৪৫ পিএম
পাকিস্তানে খেলতে আসুন, রোহিত-কোহলিদের শোয়েবের আহ্বান
শোয়েব মালিক। ছবি: সংগৃহীত

পাকিস্তানের সাবেক অধিনায়ক ও কৃতি অলরাউন্ডার শোয়েব মালিকের সঙ্গে ভারতীয় দলের অনেকের ভালো সম্পর্ক। তাছাড়া, তিনি ভারতের টেনিস লিজেন্ড সানিয়া মির্জার সাবেক স্বামী। হয়তো সেই কারণে ভারত ও পাকিস্তানের ক্রিকেট সম্পর্কের ভালোটা চান শোয়েব।  

ভারতীয় দলকে পাকিস্তানে পাঠাতে চায় না তাদের সরকার। যদিও গত বছর ওয়ানডে বিশ্বকাপ ক্রিকেটে অংশ নিতে ভারতে গিয়েছিল পাকিস্তান দল।  আশা ছিল, ভারত আগামী বছর পাকিস্তানে চ্যাম্পিয়ন্স ট্রফি খেলতে আসবে। কিন্তু পাকিস্তানের সেই আশা পূরণ হচ্ছে না। ভারত সরকার পাকিস্তানে তাদের দল না পাঠানোর সিদ্ধান্তে অটল। 

এমন অবস্থায় শোয়েব ভারতের ক্রিকেট খেলোয়াড়দের প্রতি আকূল আবেদন করেছে, যাতে করে তারা পাকিস্তানে টুর্নামেন্ট খেলতে যায়। তিনি রোহিত শর্মাদের উদ্দেশ্য করে বলেন, ‍‍‘ভারত ও পাকিস্তানের মধ্যে যে সমস্যাই থাকুক না কেন, সেটা আলাদা বিষয়। খেলার মধ্যে রাজনীতির কোন সুযোগ নেই। আমি ভারতীয় দলকে আহ্বান করছি, ওরা যেন পাকিস্তানে খেলতে আসে। আশা করি, ওরা আসবে।‍‍’ 

দীর্ঘ সময় ধরে দুই দেশের মধ্যে ক্রিকেট সিরিজ হয় না। শুধু বিশ্বকাপ বা এশিয়া কাপে মুখোমুখি হয় চিরপ্রতিদ্বন্দ্বী পাকিস্তান ও ভারত।

Link copied!