• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর, ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬
টি-টোয়েন্টি বিশ্বকাপ

লঙ্কা বধের কৃতিত্ব কোচকে দিলেন নামিবিয়ান অধিনায়ক


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: অক্টোবর ১৬, ২০২২, ০২:৪৬ পিএম
লঙ্কা বধের কৃতিত্ব কোচকে দিলেন নামিবিয়ান অধিনায়ক

চমক দিয়েই পর্দা উঠেছে ২০২২ টি-টোয়েন্টি বিশ্বকাপের। উদ্বোধনী ম্যাচে এশিয়ার পরাশক্তি শ্রীলঙ্কাকে হারিয়ে টুর্নামেন্টের প্রথম ম্যাচেই অঘটনের জন্ম দিয়েছে নামিবিয়া। লঙ্কানদের বিপক্ষে এই জয়কে ঐতিহাসিক উল্লেখ করে কোচকে কৃতিত্ব দিয়েছেন নামিবিয়া অধিনায়ক গেরহার্ড ইরাসমাস।

শ্রীলঙ্কার বিপক্ষে আগে ব্যাট করে করে প্রথম ১৫ ওভারে খুব একটা সুবিধাজনক অবস্থানে ছিল না নামিবিয়া। তবে এরপর শেষ পাঁচ ওভারের ব্যাটিং ঝড়ে নির্ধারিত ২০ ওভারে ১৬৩ রানের লড়াকু সংগ্রহ পায়।

এরপর দুর্দান্ত বোলিং আর নিখুঁত ফিল্ডিংয়ে লঙ্কানদের জয়ের রাস্তাতে আসতে দেয়নি নামিবিয়া। শুরু থেকে নিয়ন্ত্রিত বোলিংয়ে আটকে রেখেছিল শ্রীলঙ্কান ব্যাটারদের। শেষ পর্যন্ত উনিশতম ওভারের শেষ বলে লঙ্কানদের ১০৮ রানে অলআউট করে ৫৫ রানের দারুণ জয় নিশ্চিত করে নামিবিয়া।

ম্যাচ শেষে এই জয়কে ঐতিহাসিক আখ্যা দিয়েছেন নামিবিয়া অধিনায়ক ইরাসমাস। তবে এর জন্য তাদের হেড কোচ পিয়েরি ডি ব্রুনিকে কৃতিত্ব দিয়েছেন।

ইরাসমাস বলেন, “এটা আমাদের জন্য ঐতিহাসিক একটা দিন। সে (পিয়েরি ডি ব্রুনি) আমাদের পুরো জাহাজটাকে ২০১৯ সালে (দল) সঠিক দিকে ঘুরিয়ে দিয়েছেন। সে আমাদের দলে জয়ের সংস্কৃতি তৈরি করেছেন। সীমিত শক্তি নিয়ে আমার মনে হয় না তার চেয়ে কেউ ভালো এই জাহাজ (দল) চালাতে পারতো।”

প্রাথমিক পর্বের দুই গ্রুপ থেকে দুই দল মিলে মোট চার দল সুপার টুয়েলভে কোয়ালিফাই করবে। শ্রীলঙ্কাকে হারিয়ে সেই পথটা সহজ করে তুললো নামিবিয়া। মঙ্গলবার (১৮ অক্টোবর) নেদারল্যান্ডসের বিপক্ষে আসরের দ্বিতীয় ম্যাচে মাঠে নামবে নামিবিয়া। 

Link copied!