• ঢাকা
  • মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর, ২০২৪, ১ আশ্বিন ১৪৩১, ১৩ রবিউল আউয়াল ১৪৪৬

ইনজুরির কারণে এশিয়া কাপে খেলা হচ্ছে না চামিরার


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: আগস্ট ২৪, ২০২৩, ০৫:০৬ পিএম
ইনজুরির কারণে এশিয়া কাপে খেলা হচ্ছে না চামিরার
ছবি: সংগৃহীত

শ্রীলঙ্কার পেস অ্যাটাকিংয়ে বড় ভরসার নাম দুশমান্থা চামিরা। তবে এই পেসারকে এশিয়া কাপে পাচ্ছে না দলটি। কাঁধের ইনজুরির কারণে এশিয়া কাপের এবারের আসর খেলা হচ্ছে না তার। শুধু চামিরা নয় লঙ্কানদেরে আরও এক দুশ্চিন্তার কারণ হচ্ছেন ওয়ানিন্দু হাসারাঙ্গার ফিটনেস।

এবারের এশিয়া কাপ হচ্ছে হাইব্রিড মডেলে। যেখানে স্বাগতিক দল পাকিস্তান হলেও, বেশিরভাগ ম্যাচ অনুষ্ঠিত হবে শ্রীলঙ্কায়। আর বর্তমান এশিয়া কাপ চ্যাম্পিয়নও শ্রীলঙ্কা। তবে এই শ্রীলঙ্কাই এখনও আসন্ন এশিয়া কাপের জন্য দল ঘোষণা করেনি। কারণ, তাদের দলে রয়েছে বেশকিছু ইনজুরি সমস্যা। শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ড এতদিন অপেক্ষা করলেও, এখন আর চামিরাকে নিয়ে অপেক্ষা করার প্রয়োজন নেই তাদের। কারণ ইনজুরির কারণে এশিয়া কাপে খেলা হচ্ছে না অভিজ্ঞ এই পেসারের।

চামিরার এশিয়া কাপ না খেলা নিশ্চিত করে লঙ্কান ক্রিকেট বোর্ড একটি বিবৃতি দিয়েছে। সেখানে তারা জানায়, “সে কাঁধের ইনজুরিতে পড়েছে। চিকিৎসক তাকে বিশ্রাম থাকতে বলেছে। সম্প্রতি লঙ্কান প্রিমিয়ার লিগ খেলার সময় সে এই ইনজুরিতে পড়ে। এলপিএলের আগে সে গোঁড়ালির ইনজুরি থেকে সুস্থ হয়ে উঠেছিল। আমরা তাকে বিশ্বকাপে ফিট চাই, তাই এশিয়া কাপে আমরা তাকে বিশ্রাম দিচ্ছি। যদি সে স্বাভাবিকভাবে কাঁধ নাড়াতে পারে, তাহলে বিশ্বকাপে তাকে নেয়া হবে।”

এদিকে এশিয়া কাপের দলে লেগ স্পিনার ওয়ানিন্দু হাসারাঙ্গকে রাখা হবে কিনা, সেটা নিয়েও রয়েছে শঙ্কা। সম্প্রতি শেষ হওয়া লঙ্কান লিগের টুর্নামেন্ট সেরার পুরস্কার জেতা হাসারাঙ্গা ফিটনেস টেস্টে পাস করলেই দলে অন্তর্ভুক্ত হবেন বলেও উল্লেখ করেছে বোর্ড। 

Link copied!