• ঢাকা
  • মঙ্গলবার, ১৫ অক্টোবর, ২০২৪, ২৯ আশ্বিন ১৪৩১, ১১ রবিউস সানি ১৪৪৬

দ্বিতীয় টেস্টেই দলে ফিরলেন অধিনায়ক বেন স্টোকস


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: অক্টোবর ১৪, ২০২৪, ০৫:৪৮ পিএম
দ্বিতীয় টেস্টেই দলে ফিরলেন অধিনায়ক বেন স্টোকস
বেন স্টোকস। ছবি : সংগৃহীত

হ্যামস্ট্রিং ইনজুরি থেকে মুক্ত হয়ে দুই মাস পর দলে ফিরলেন বেন স্টোকস। মুলতানে দ্বিতীয় টেস্টে ইংল্যান্ড দলের নেতৃত্বেও ফিরবেন স্টোকস। প্রথম টেস্টের দল থেকে ইংল্যান্ড দুটি পরিবর্তন এনেছে। তার একটিতে ক্রিস ওকসের স্থলাভিষিক্ত হবেন স্টোকস। আর ম্যাথিউ পটসও দলে ফিরবেন গাস অ্যাটকিনসনের জায়গায়।  

দলে ফিরে আসা নিয়ে স্টোকস বলেন, ‘আমার ভালো লাগছে। আমি মাঠে ফেরার অপেক্ষায় ছিলাম। আমি পাকিস্তানের বিপক্ষে শেষ দুটি টেস্টের জন্য ফিট হতে সত্যিই কঠোর পরিশ্রম করেছি। আমি ফিটনেস পরীক্ষায় সফল হয়েছি। এখন ভালো লাগছে খেলতে পারবো বলে।’

দ্বিতীয় টেস্ট ম্যাচও মুলতানে অনুষ্ঠিত হবে। যা শুরু হবে মঙ্গলবার। মুলতানে প্রথম টেস্টে ইংল্যান্ড অত্যন্ত নাটকীয়ভাবে এক ইনিংস ও ৪৭ রানে স্বাগতিক পাকিস্তানকে হারিয়ে তিন টেস্টের সিরিজে এগিয়ে গেছে। ম্যাচটিতে পাকিস্তান প্রথম ইনিংসে সাড়ে ৫ শ’ রান করার পরও ইনিংস ব্যবধানে লজ্জাজনকভাবে হেরে যায়। তারা দুই ইনিংসে ৫৫৬ ও ২২০ রান করে। আর ইংল্যান্ড ৭ উইকেটে ৮২৩ রান করে তাদের একমাত্র ইনিংস ঘোষণা করে। 

স্টোকস অনুশীলনে ব্যাটিংয়ের পাশাপাশি বোলিংও করেছেন। দলে এখন তার দুই ডারহাম সতীর্থ পটস এবং ব্রাইডন কার্সও রয়েছেন। ইংল্যান্ড স্কোয়াডে একই কাউন্টি থেকে তিনজন পেসার থাকাটা একটি বিরল উদাহরণ। স্টোকস বলেন, ‘এটি ক্লাবের জন্য একটি গর্বের মুহূর্ত হতে চলেছে। ইংল্যান্ডের ক্রিকেটার এবং বিশেষ করে ফাস্ট বোলার তৈরি করার ক্ষেত্রে ডারহামের একটি চমৎকার রেকর্ড রয়েছে।’

ইংল্যান্ড দ্বিতীয় টেস্ট একাদশ: জ্যাক ক্রাওলি, বেন ডাকেট, অলি পোপ, জো রুট, হ্যারি ব্রুক, বেন স্টোকস (অধিনায়ক), জেমি স্মিথ (উইকেটরক্ষক), ব্রাইডন কারস, ম্যাথিউ পটস, জ্যাক লিচ ও শোয়েব বশির।

Link copied!