• ঢাকা
  • মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর, ২০২৪, ১ আশ্বিন ১৪৩১, ১৩ রবিউল আউয়াল ১৪৪৬

রুমানাকে ডেকে সতর্ক করল বিসিবি


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: আগস্ট ১০, ২০২৩, ০৭:৩৫ পিএম
রুমানাকে ডেকে সতর্ক করল বিসিবি
ফাইল ছবি

দিনকয়েক আগে সামাজিক যোগাযোগ মাধ্যামে একটা স্ট্যাটাস দেন রুমানা আহমেদ। সেখানে তিনি লিখেন ‘ আর ক্রিকেট নয়’। তার এই স্ট্যাটেসে বোঝা যায় ক্রিকেট থেকে অবসর নিচ্ছেন তিনি। তবে, বৃহস্পতিবার(১০ আগস্ট) বিসিবিতে তাকে ডেকে পাঠানো হয় এবং কথা-বার্থা শেষে তাকে অনুশীলনে যোগ দেয়ার পরামর্শ দিয়েছে বিসিবি।

পরে ওই বৈঠক নিয়ে জানতে চাইলে নারী উইংয়ের চেয়ারম্যান  নাদেল বলেছেন, ‘আমরা রুমানাকে ডেকেছিলাম। কোচ-নির্বাচকদের সঙ্গে কথা বলতে বলেছি। অনুশীলন করতে বলেছি। সে যদি ভালো করে, রিকোভারি করে। তার যে এখনও ফেরার সুযোগ রয়েছে সেটি জানিয়েছি। ’

রুমানার দেওয়া স্ট্যাটাস নিয়ে জানতে চাইলে নাদেল বলেন, ‘আসলে এটা নিয়ে ওভাবে সিরিয়াসলি কিছু বলেনি। রুমানা বলেছে আবেগী হয়ে দিয়েছে এই স্ট্যাটাস। সে তো অভিজ্ঞ ক্রিকেটার। তাকে তো আমরা বাদ দেইনি। এখন হয়তো নির্বাচক বা কোচ তাদের যে পরিকল্পনা সেই পরিকল্পনায় তাকে হয়তো এই মুহূর্তে রাখেনি। এখনো তার সুযোগ আছে সে যদি অনুশীলনের মাধ্যমে থাকে, অন্যান্য জায়গায় থাকে, পারফর্মম্যান্স ভালো করে নিঃসন্দেহে রোমানাকে আবার ডাকা হবে। ’

সাম্প্রতিক পারফরম্যান্স খুব একটা ভালো নয় তার। গত বছর ৮ ওয়ানডে খেলে তার উইকেট কেবল ৫টি। টি-টোয়েন্টিতে ২০১৯ সালে একটি ফিফটির পর টানা ২০ ইনিংসে আর পঞ্চাশ ছুঁতে পারেননি। সবশেষ ১০ ইনিংসের ৭টিতেই আউট হয়েছেন দু অঙ্ক ছোঁয়ার আগে। এই সংস্করণে সবশেষ ১৫ ইনিংসে তার উইকেট ১৫টি।

গত মে-জুন মাসে অনুষ্ঠিত ঢাকা প্রিমিয়ার লিগে তার পারফরম্যান্স মোটামুটি ভালো হলেও দারুণ কিছু ছিল না। মোহামেডান স্পোর্টিং ক্লাবের জার্সিতে সাত ইনিংসে দুই ফিফটিসহ ৩৬.৪০ গড়ে করেন ১৮২ রান। লেগ স্পিনে ওভারপ্রতি স্রেফ ২.৭০ রান খরচায় তিনি ধরেন ১১ শিকার।

Link copied!