• ঢাকা
  • রবিবার, ০৮ সেপ্টেম্বর, ২০২৪, ২৪ ভাদ্র ১৪৩১, ৩ রবিউল আউয়াল ১৪৪৫

অস্ট্রেলিয়ার কাছে হারল বাংলাদেশের মেয়েরা


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: সেপ্টেম্বর ২৪, ২০২৩, ০৭:৪১ পিএম
অস্ট্রেলিয়ার কাছে হারল বাংলাদেশের মেয়েরা
অস্ট্রেলিয়ার সঙ্গে পেরে ওঠেনি বাংলাদেশ। ছবি : সংগৃহীত

এএফসি এশিয়ান কাপ অনূর্ধ্ব-১৭ ফুটবল টুর্নামেন্টে গ্রুপের প্রথম দুই ম্যাচে বড় ব্যবধানে হেরেছিল বাংলাদেশ। ভিয়েতনামের বিপক্ষে ২-০ গোলে এবং ফিলিপাইনের বিপক্ষে ৩-১ গোলে হেরেছিল তারা। এই দুই দলের চেয়ে অনেকটাই শক্তির বিচারে এগিয়ে ছিল অস্ট্রেলিয়া। শেষ ম্যাচে অজিদের বিপক্ষে পাত্তাই পায়নি বাংলার মেয়েরা। অস্ট্রেলিয়ার কাছে ৪-০ গোলে হেরেছে তারা। অজিদের হয়ে চারটি গোলই করেছেন অস্ট্রেলিয়ার ১১ নম্বর জার্সিধারী ফরোয়ার্ড সিয়েন্না ডেল।বাছাই পর্বে টানা তিন ম্যাচ হেরে খালি হাতে দেশে ফিরে আসতে হচ্ছে রুমাদের।

হ্যানয়ের ন্যাশনাল ইয়ুথ ফুটবল সেন্টার মাঠে প্রথমার্ধে অস্ট্রেলিয়া ১-০ গোলে এগিয়ে ছিল। দলের হয়ে ১১ নম্বর জার্সিধারী সিয়েন্না ডেল একাই চার গোল করেন। ম্যাচ ঘড়ির ২ মিনিটে অস্ট্রেলিয়া গোল করে এগিয়ে যায়। ডান প্রান্তের ক্রসে সিয়েন্না বল জড়িয়ে দেন জালে। এরপর অস্ট্রেলিয়ার একজনের শট গোলকিপারের হাতে লেগে ক্রসবারের ওপরে লেগে প্রতিহত হয়। বিরতির আগে বাংলাদেশের সুরভী আখন্দের শট গোলকিপার তালুবন্দী করেন।

বিরতির পর বাংলাদেশের কোনও প্রতিরোধ টিকেনি। ৫৬ মিনিটে অস্ট্রেলিয়া ব্যবধান দ্বিগুণ করে। কর্নার থেকে সিয়েন্না জাল কাঁপান। ৬১ মিনিটে তিনি বক্সের বাইরে থেকে দুই ডিফেন্ডারের মাঝ দিয়ে বুলেট গতির শটে লক্ষ্যভেদ করে হ্যাটট্রিক করেন। বল গোলকিপারের হাত ছুঁয়ে জড়িয়ে যায় জালে। ৭৫ মিনিট ডেল জোরালো শটে দলকে চতুর্থ গোল উপহার দেন। বাকি সময়টুকু ৪-০ স্কোর লাইন ধরে রেখে মাঠ ছেড়েছে সকারুরা।

Link copied!