• ঢাকা
  • বৃহস্পতিবার, ১২ সেপ্টেম্বর, ২০২৪, ২৮ ভাদ্র ১৪৩১, ৮ রবিউল আউয়াল ১৪৪৬
রাওয়ালপিন্ডি টেস্ট

পাকিস্তানের বিপক্ষে টস জিতে ফিল্ডিংয়ে বাংলাদেশ


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: আগস্ট ২১, ২০২৪, ০৩:০৭ পিএম
পাকিস্তানের বিপক্ষে টস জিতে ফিল্ডিংয়ে বাংলাদেশ
ট্রফি সহ দুই অধিনায়ক। ছবি : সংগৃহীত

সাদা পোষাকে পাকিস্তানের বিপক্ষে প্রায় তিন বছর পর মুখোমুখি হচ্ছে টাইগাররা। সকাল থেকেই বৃষ্টির কারণে ম্যাচ শুরু হবে দেরি হচ্ছে। নির্ধারিত সময়ে টসই হয়নি। শেষ পর্যন্ত দুপুর আড়াইটায় টস হলো। তাতে বাংলাদেশ জিতে প্রথমে ফিল্ডিং নিয়েছে।   

বুধবার রাওয়ালপিন্ডিতে প্রথম টেস্ট মাঠে গড়াবে বিকেল সাড়ে ৩টায়। স্বাগতিক পাকিস্তানের বিপক্ষে লাল বলের চ্যালেঞ্জ সামলাতে নামবেন নাজমুল হোসেন শান্তরা।

পাকিস্তানের বিপক্ষে এখন পর্যন্ত কোন জয় না পাওয়ায় বাংলাদেশের জন্য দুই ম্যাচের টেস্ট সিরিজটি  বিশেষভাবে গুরুত্বপূর্ণ।

প্রথম টেস্টে মাঠে নামার আগে পুরোনো পরিসংখ্যান বাংলাদেশকে চোখ রাঙাচ্ছে। সেটি হচ্ছে এখন পর্যন্ত তারা পাকিস্তানকে একটি টেস্টেও হারাতে পারেনি।

অধিনায়ক শান্ত অবশ্য পুরোনো পরিসংখ্যান মনে রেখে মাঠে নামতে চান না। নিজের দলের প্রতি অগাধ বিশ্বাস রেখে পরিসংখ্যান পাল্টাতে মুখিয়ে আছেন। এখন পর্যন্ত দুই দল ১৩ টেস্টে পরস্পরের মুখোমুখি হয়েছে। তার মধ্যে পাকিস্তান জিতেছে ১২ টেস্টে। আর একটি টেস্ট ম্যাচ হয়েছে ড্র।

প্রথম টেস্টে মাঠে নামার আগে মঙ্গলবার রাওয়ালপিণ্ডিতে গণমাধ্যমের মুখোমুখি হন বাংলাদেশ অধিনায়ক। বিরুদ্ধ কন্ডিশনে খেলোয়াড়রা টেস্ট ম্যাচের চ্যালেঞ্জ মোকাবেলার জন্য মুখিয়ে আছেন বলে মন্তব্য করেছেন তিনি, ‘আমি মনে করি, এটি (পাকিস্তান ১২-০ বাংলাদেশ) শুধুই রেকর্ড। রেকর্ড বদলাতেই পারে।’

পাকিস্তানের বিপক্ষে হেরে যাওয়া ১২ টেস্টের মধ্যে ছয়টিই ছিল ইনিংস ব্যবধানে। তার মধ্যে সর্বশেষ তিনটিতে বিধ্বস্ত হয়েছে বাজেভাবে। তাছাড়া, সর্বশেষ শ্রীলঙ্কার বিপক্ষে টেস্ট সিরিজেও শান্ত-সাকিব-মুশফিকরা ভালো করতে পারেনি।

 

 

Link copied!