• ঢাকা
  • রবিবার, ০৮ সেপ্টেম্বর, ২০২৪, ২৪ ভাদ্র ১৪৩১, ৩ রবিউল আউয়াল ১৪৪৫

বিশ্বকাপে ভাল করবে বাংলাদেশ, আশা মুরালিধরনের


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: সেপ্টেম্বর ১২, ২০২৩, ০৯:১০ পিএম
বিশ্বকাপে ভাল করবে বাংলাদেশ, আশা মুরালিধরনের
বাংলাদেশ নিয়ে কথা বলেন মুত্তিয়া মুরালিধরন । ফাইল ছবি

এশিয়া কাপে এবারে বাংলাদেশের পারফরমেন্স ছিল হতাশার। ব্যাটসম্যানদের ব্যর্থতায় হারতে হয়েছে বেশিরভাগ ম্যাচ। টাইগারদের এমন পারফরমেন্সে হতাশ লঙ্কান গ্রেট স্পিনার মুত্তিয়া মুরালিধরন। তবে বিশ্বকাপে বাংলাদেশ ঘুরে দাঁড়াবে বলে মনে করেন এই স্পিন জাদুকর।

এশিয়ার শ্রেষ্ঠত্বের লড়াইয়ে সাকিব আল হাসানদের খেলা দেখে হতাশ লঙ্কান কিংবদন্তী মুরালিধরন। তার দাবি, নিজেদের সামর্থ্যের প্রমাণ দিতে পারেনি লাল-সবুজ। মুরালিধরন বলেন, “বাংলাদেশ খুব ভালো দল। তারা তাদের যোগ্যতার প্রমাণ দিতে ব্যর্থ আমি মনে করি। তাদের আরও উন্নতি করতে হবে। তাদের এখনো একটা ম্যাচ বাকি টুর্নামেন্টে। সাকিব অধিনায়ক হিসেবে দারুণ। এজন্যই তাকে দায়িত্ব দেওয়া হয়েছে। হুট হাট সাফল্য আসার চেয়ে ধারাবাহিকতা থাকাটা গুরুত্বপূর্ণ। যে ধারাবাহিক ভালো ফল দিতে পারবে সেই সফল।”

হতাশার এশিয়া কাপ শেষে এবার অপেক্ষা বিশ্বকাপের। এশিয়ান শ্রেষ্ঠত্বে যেমনই হোক না কেন, মুরালি আশাবাদী, এই ব্যর্থতা থেকে শিক্ষা নিয়ে ভারত বিশ্বকাপে ভালো কিছু করবে টিম টাইগার।

মুরালিধরন বলেন, “তামিম কি অবসরে? ওহ না। এমনটা হয় কখনো কখনো। তোমাদের ট্যালেন্ট রয়েছে। যদি তোমরা সঠিকভাবে ঠিকঠাক প্রস্তুতি নাও, নিসন্দেহে বাংলাদেশ বিশ্বকাপে কিছু একটা করার সামর্থ্য রাখে।”

দুটি ভিন্ন দেশ, পাশাপাশি শ্রীলঙ্কার বৈরী আবহাওয়া, এত বড় একটি টুর্নামেন্টকে নিয়ে এমন কাটাছেঁড়ায়, আক্ষেপ এই স্পিন জাদুকরের কণ্ঠে।

তিনি বলেন, “এটা খুবই ভালো একটা টুর্নামেন্ট। একমাত্র সমস্যা বৃষ্টি বারেবারে এসে খেলায় প্রভাব ফেলছে। আর আমি মনে করি, ভিন্ন দুটি দেশে খেলাটা খেলোয়াড়দের মনোসংযোগে ব্যাঘাত ঘটায়। তো এটা একটা দেশে হওয়া উচিত। তাহলেই ভালো। আমার ধারণা ভবিষ্যতে আয়োজকরা এটা বিবেচনায় নিবে।”

বাংলাদেশের অধিনায়ক হিসেবে দ্বিতীয় মেয়াদে দায়িত্ব নিয়ে এখন পর্যন্ত খুব একটা সাফল্য আনতে পারেননি সাকিব। তবে অভিজ্ঞ এই ক্রিকেটারের অধিনায়কত্বের প্রশংসা করেছেন মুরালি। তার মতে, হুট হাট সাফল্য আসার চেয়ে ধারাবাহিকতা থাকাটা গুরুত্বপূর্ণ।

মুরালি বলেন, "বাংলাদেশকে আরও উন্নতি করতে হবে। তাদের এখনও একটা ম্যাচ বাকি টুর্নামেন্টে। সাকিব অধিনায়ক হিসেবে দারুণ। এজন্যই তাকে দায়িত্ব দেয়া হয়েছে। হুট হাট সাফল্য আসার চেয়ে ধারাবাহিকতা থাকাটা গুরুত্বপূর্ণ। যে ধারাবাহিক ভালো ফল দিতে পারবে সেই সফল।"

Link copied!