• ঢাকা
  • রবিবার, ০৮ সেপ্টেম্বর, ২০২৪, ২৪ ভাদ্র ১৪৩১, ৩ রবিউল আউয়াল ১৪৪৫
নারী এশিয়া কাপ

ভারতকে ৮১ রানের লক্ষ্য দিয়েছে বাংলাদেশ


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: জুলাই ২৬, ২০২৪, ০৪:০২ পিএম
ভারতকে ৮১ রানের লক্ষ্য দিয়েছে বাংলাদেশ
দিনটা আজ ভালো যায়নি বাংলাদেশের ব্যাটারদের। ছবি : সংগৃহীত

নারী এশিয়া কাপের সেমিফাইনাল ভারতের বিপক্ষে বড় সংগ্রহ গড়তে ব্যর্থ হয়েছে বাংলাদেশ। শ্রীলঙ্কার ডাম্বুলায় প্রথমে ব্যাট করে নির্ধারিত ২০ ওভারে ৮০ রান করতে পেরেছে নিগার সুলতানা জ্যোতির দল।

দলের জ্যোতি সর্বোচ্চ ৩২ আর স্বর্ণা আক্তার ১৮ বলে করেন ১৯ রান। ভারতের হয়ে রেনুকা সিং ও রাধা যাদব ৩টি করে উইকেট নেন।

এদিন টস জিতে ব্যাটিং নিয়ে শুরু থেকে বিপর্যয়ে পড়ে বাংলাদেশের ইনিংস। এক ছক্কা মেরে প্রথম ওভারেই আরেক বড় শটের চেষ্টায় ফিরে যান দিলারা আক্তার। ইশমা তানজিম দুই চারে ভালো শুরুর আভাস দিয়েছিলেন। কিন্তু আলগা শটে তিনি বিলিয়ে দেন উইকেট।

আগের দুই ম্যাচে দুই ফিফটি করা মুরশিদা খাতুনও ফেরেন দৃষ্টিকটু শটে। সহজ ক্যাচে তিনি থামেন ৪ রান করে। লম্বা সময় পর জাতীয় দলে ফিরে নিজের সামর্থ্যের প্রমাণ দিতে পারেননি রুমানা আহমেদ। ১১ বলে ১ রান করে রাধা যাদবের বলে হন বোল্ড। ৩০ রানেই ৪ উইকেট হারিয়ে খাদের কিনারে চলে যায় টাইগ্রেসরা।

পুজা ভাস্তেকারের বলে পুল শট মারতে গিয়ে রাবেয়া খান ফিরলে ৩৩ রানে ৫ উইকেট। অধিনায়ক জ্যোতি ক্রিজ আঁকড়ে পড়ে থাকার চেষ্টা করতে থাকেন। তাকে সঙ্গ দিতে পারেননি রিতু মনি। দীপ্তি শর্মার বলে স্টাম্পিং হয়ে যান তিনি।

পরে স্বর্ণা আক্তারকে নিয়ে এগুতে থাকেন জ্যোতি। তবে রান তোলার গতি ছিলো শ্লথ। শেষ ওভারে আউট হওয়ার আগে ৫১ বলে মাত্র ৩২ রান করেন জ্যোতি। 

Link copied!