• ঢাকা
  • বুধবার, ১৮ সেপ্টেম্বর, ২০২৪, ২ আশ্বিন ১৪৩১, ১৪ রবিউল আউয়াল ১৪৪৬

বাংলাদেশ- দ. আফ্রিকা টেস্ট সিরিজের দুই ভেন্যু চূড়ান্ত


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: সেপ্টেম্বর ১২, ২০২৪, ০৪:৩৩ পিএম
বাংলাদেশ- দ. আফ্রিকা টেস্ট সিরিজের দুই ভেন্যু চূড়ান্ত
বাংলাদেশ ও দক্ষিণ আফ্রিকা টেস্ট দল। ছবি : সংগৃহীত

গত ৫ আগস্ট রাজনৈতিক পট-পরিবর্তনের পর সৃষ্ট অস্থিরতার কারণে বাংলাদেশ থেকে চলে গেছে নারীদের টি-টোয়েন্টি বিশ্বকাপ। যদিও হোস্ট হিসেবে বাংলাদেশই রয়েছে কিন্তু পুরো টুর্নামেন্ট আয়োজন করবে আরব আমিরাত। একই কারণে ঘরের মাঠে স্থগিত হয়েছে নিউজিল্যান্ড ‘এ’ দলের সফর। এছাড়াও বাংলাদেশ থেকে সরে গেছে ৪০ দেশের অংশগ্রহণে হতে যাওয়া কমনওয়েলথ কারাতে চ্যাম্পিয়নশিপ। যেটি এখন অনুষ্ঠিত হবে দক্ষিণ আফ্রিকার ডারবানে।

শঙ্কা রয়েছে দক্ষিণ আফ্রিকার বাংলাদেশ সফর নিয়েও। দক্ষিণ আফ্রিকা ক্রিকেটার্স অ্যাসোসিয়েশনের (সিএ) সঙ্গে কথা বলে এক সপ্তাহের মধ্যে এ ব্যাপারে সিদ্ধান্ত জানাবে দেশটির ক্রিকেট বোর্ড। তবে দক্ষিণ আফ্রিকা বাংলাদেশে এলে সিরিজের দুটি টেস্টের ভেন্যু কোথায় হবে তা চূড়ান্ত করে রেখেছে বিসিবি।

বিসিবি সূত্রে জানা গেছে, সব ঠিক থাকলে দুই ম্যাচের টেস্ট সিরিজ খেলতে আগামী ১৬ অক্টোবর বাংলাদেশে পা রাখার কথা প্রোটিয়াদের। দুটি ম্যাচই আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপের অংশ। ২১ অক্টোবর মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে হবে প্রথম টেস্ট আর দ্বিতীয় ও শেষ টেস্ট হবে ২৯ অক্টোবর, ভেন্যু চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়াম। সূচি অনুযায়ী, আগামী ৩ নভেম্বর বাংলাদেশ ছাড়বে দক্ষিণ আফ্রিকা দল।

২০১৫ সালে সর্বশেষ বাংলাদেশ সফরে আসে প্রোটিয়ারা। সেবার পূর্ণাঙ্গ সফর করেছিল। টি-টোয়েন্টি সিরিজ ২-০ তে হারলেও ২-১ এ ওয়ানডে সিরিজ জিতে নেয় বাংলাদেশ। কিন্তু বৃষ্টির কারণে দুই টেস্টের সিরিজে দুটি ম্যাচই ড্র হয়।

Link copied!