• ঢাকা
  • বুধবার, ২৫ সেপ্টেম্বর, ২০২৪, ৯ আশ্বিন ১৪৩১, ২১ রবিউল আউয়াল ১৪৪৬

ব্যালন ডি’অর জয়ীর নাম ফাঁস করলো স্প্যানিশ মিডিয়া


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: সেপ্টেম্বর ২৪, ২০২৪, ০২:১৯ পিএম
ব্যালন ডি’অর জয়ীর নাম ফাঁস করলো স্প্যানিশ মিডিয়া
ছবি: প্রতীকী

বিশ্ব ফুটবলে ব্যক্তিগত অর্জনের মধ্যে সেরাটা হচ্ছে ব্যালন ডি’অর। যা অর্জন করা যে কোনো ফুটবলারের জন্যই বিরাট সম্মানের। আগামী ২৮ অক্টোবর অনুষ্ঠিত হতে যাচ্ছে ব্যালন ডি’অর পুরস্কার বিতরণ।

ফ্রান্স ফুটবল এবং উয়েফার যৌথ উদ্যোগে ২০২৩-২৪ ফুটবল মৌসুমের সেরা খেলোয়াড়ের স্বীকৃতি দেয়া হবে ওই দিন। যেখানে বার বার উঠে আসছে তিনটি নাম। তারা হলেন রিয়ালের দুই তারকা ভিনিসিয়ুস জুনিয়র, জুড বেলিংহ্যাম এবং ম্যানসিটি মিডফিল্ডার রদ্রি। ধারণা করা হচ্ছে এই তিনজনের এক জনের হাতেই উঠবে বিদায় মৌসুমের সেরা ফুটবলারের পুরস্কার।

তবে স্প্যানিশ সংবাদমাধ্যম মার্কার দাবি রদ্রি কিংবা বেলিংহ্যাম নয়, পুরস্কারটি উঠবে ব্রাজিলিয়ান তারকা ভিনিসিয়ুসের হাতে।

গত মৌসুমে রিয়ালের জার্সিতে দুর্দান্ত কেটেছে ভিনিসিয়ুসের। এই তারকা ইতোমধ্যেই নিজেকে ফুটবল বিশ্বের অন্যতম সেরা খেলোয়াড় হিসেবে প্রতিষ্ঠিত করেছেন, আর এবার সেই সাফল্যের স্বীকৃতি হিসেবে ব্যালন ডি’অরের সোনালী বলটি তার হাতে উঠতে চলেছে বলেই জানা যাচ্ছে।

২৩ বছর বয়সী ব্রাজিলিয়ান এই তারকার যাত্রা শুরু হয়েছিল ফ্লামেঙ্গোতে। সেখান থেকে তিনি তার প্রতিভা ও কঠোর পরিশ্রমের মাধ্যমে শিখিয়েছেন যে নিজের ক্ষমতায় বিশ্বাস করলে কঠিন প্রতিকূলতার মধ্যেও সফল হওয়া সম্ভব। তার ফুটবল ক্যারিয়ারের গল্পটি শতভাগ প্রমাণ করে যে প্রচেষ্টা এবং অধ্যবসায়ের ফলাফল একদিন সোনার মতো মূল্যবান হয়ে ওঠে। ব্যালন ডি’অর, যা প্রতিটি ফুটবলারের স্বপ্ন, সেটিই এবার ভিনিসিয়ুসের কাছে আসতে চলেছে।

প্যারিসের চাতেলে থিয়েটারে অনুষ্ঠিতব্য ব্যালন ডি’অর অনুষ্ঠানে ভিনিসিয়ুসই হতে চলেছেন মূল আকর্ষণ। রিয়ালের হয়ে গত মৌসুমে অসাধারণ পারফরম্যান্সের জন্য তিনি ইতোমধ্যেই চ্যাম্পিয়ন্স লিগের সেরা খেলোয়াড় হয়েছেন, যা তার ক্যারিয়ারের অন্যতম মাইলফলক।

ভিনিসিয়ুস গত মৌসুমে রিয়ালের জয়ে প্রধান ভূমিকা পালন করেছেন। তিনি সাপোর্টিং রোল থেকে শুরু করে দলের কেন্দ্রীয় খেলোয়াড় হয়ে উঠেছেন। বিশেষ করে চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালগুলোতে তার অসাধারণ পারফরম্যান্স তাকে শীর্ষে নিয়ে এসেছে।

শুধু তাই নয় ব্যালন ডি’অর জয় করার দু’দিন পরই মাদ্রিদের গ্রান ভিয়ায় নাইকি তাদের স্টোর পুনরায় চালু করতে যাচ্ছে, যেখানে ভিনিসিয়ুস এবং সোনালী রঙের থিম থাকবে তাদের অন্যতম প্রধান আকর্ষণ হিসেবে।

খেলা বিভাগের আরো খবর

Link copied!