• ঢাকা
  • শুক্রবার, ১৩ সেপ্টেম্বর, ২০২৪, ২৮ ভাদ্র ১৪৩১, ৮ রবিউল আউয়াল ১৪৪৬

বাজে ফিল্ডিং বাংলাদেশের, দৌড়ে চার রান নিলেন পাকিস্তানি জুটি


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: আগস্ট ২২, ২০২৪, ০৭:১৮ পিএম
বাজে ফিল্ডিং বাংলাদেশের, দৌড়ে চার রান নিলেন পাকিস্তানি জুটি
দৌড়ে চার রান নেন পাকিস্তানের রিজওয়ান ও শাকিল। ছবি : সংগৃহীত

রাওয়ালপিন্ডি টেস্টে পাকিস্তান ও বাংলাদেশ ম্যাচে দেখা গেল অভিনব দৃশ্য। বাংলাদেশের বাজে ফিল্ডিংয়ের কারণে দৌড়ে চার রান নিলেন ক্রিজে থাকা দুই পাকিস্তানি ব্যাটার মুহম্মদ রিজওয়ান এবং সউদ শাকিল।

পাকিস্তান ইনিংসের ৪৯তম ওভারের ঘটনা। বাংলাদেশি স্পিডস্টার নাহিদ রানা ১৪৭.৬ কিমি গতিতে বল করেছিলেন। সেই বল সোজা ড্রাইভ করেন শাকিল। মিড অফের দিকে। ডাইভ দিয়ে বল বাঁচানোর চেষ্টা করেন ফিল্ডার শরিফুল ইসলাম।

বল সোজা বাউন্ডারি লাইনের দিকে এগোতে থাকায় বাংলাদেশি ফিল্ডাররা ধরেই নিয়েছিলেন নিশ্চিত লাইন পেরিয়ে যাবে বল। তা হয়নি। বল শরিফুলের হাতে লাগায় স্লো হয়ে পড়ে। তাই বাউন্ডারি লাইন পেরোনোর আগেই থেমে যায় বল। মিড অন থেকে বল চেজ করেছিলেন অধিনায়ক নাজমুল হোসেন শান্ত। তবে তিনি যতক্ষণে বলের কাছে পৌঁছান, তার আগেই শাকিল ও রিজওয়ান দৌড়ে চার রান পূর্ণ করে নেন।

রিজওয়ান ও শাকিলের জোড়া সেঞ্চুরিতে বাংলাদেশের বিপক্ষে রানের পাহাড় গড়ে টেস্টের প্রথম ইনিংস ঘোষণা করে পাকিস্তান। করেছে ৬ উইকেটে ৪৪৮ রান। জবাবে দ্বিতীয় দিনের খেলা শেষে বাংলাদেশ বিনা উইকেটে ২৭ রান করেছে।   

বহুল প্রত্যাশিত বাংলাদেশ ও পাকিস্তান টেস্ট সিরিজ শুরু হয় বুধবার। টসে জিতে প্রথমে ফিল্ডিং নেন বাংলাদেশ অধিনায়ক নাজমুল হোসেন শান্ত।

সাদা পোষাকে পাকিস্তানের বিপক্ষে প্রায় তিন বছর পর মুখোমুখি হলো টাইগাররা। এই ম্যাচের আগে দুই দল ১৩ টেস্টে পরস্পরের মুখোমুখি হয়েছে। তার মধ্যে পাকিস্তান জিতেছে ১২ টেস্টে। আর একটি টেস্ট ম্যাচ হয়েছে ড্র।

Link copied!