• ঢাকা
  • মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর, ২০২৪, ১ আশ্বিন ১৪৩১, ১৩ রবিউল আউয়াল ১৪৪৬

বাবরের হোয়াটসঅ্যাপ চ্যাট ফাঁস, বেকায়দায় পিসিবি প্রধান


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: অক্টোবর ৩০, ২০২৩, ০৩:৩৫ পিএম
বাবরের হোয়াটসঅ্যাপ চ্যাট ফাঁস, বেকায়দায় পিসিবি প্রধান
ছবি: সংগৃহীত

বিশ্বকাপে পাকিস্তানের শুরুটা হয়েছিল দারুণ। টানা দুই ম্যাচে জয় পায় পাকিস্তান। কিন্তু তৃতীয় ম্যাচে বাবার আজমরা হেরে বসেন ভারতের কাছে। এরপরিই যেন দলটা ভুলে গেছে জিততে। হারছে একের পর এক ম্যাচ। টানা চারম্যাচ হেরে সেমিফইনালে যাওয়ার পথটা অনেকটা কঠিন করে ফেলেছে ৯২-এর চ্যাম্পিয়নরা। দলের এমন বাজের সময়ে নতুন এক বির্তকের জন্ম দিয়েছে পিসিবি।

বলা হচ্ছে বাবরের সঙ্গে নাকি পিসিবি প্রধান জাকা আশরাফের মনমালিন্য আছে, আর সেই তথ্য মিথ্যা প্রমাণ করতে গিয়ে বাবরের সঙ্গে পিসিবির হয়ে যাওয়া হোয়াটসঅ্যাপ চ্যাট প্রকাশ করে দিয়েছে বোর্ড প্রধান নিজেই।আর এমনটা করায় সমালোচনার মুখে পড়েছেন পিসিবি প্রধান। ফাঁস করা সেই মেসেজ আবার দেখানো হয়েছে টেলিভিশনেও।

গত শনিবার (২৮ অক্টোবর) পাকিস্তানের সাবেক উইকেট রক্ষক ব্যাটার রশিদ লতিফ বলেন, “ ভারত থেকে পাকিস্তান অধিনায়ক বাবর আজম নাকি ফোন দিয়েছিলেন পাকিস্তান প্রধান জাকা আশরাফকে। কিন্তু পাকিস্তান বোর্ড প্রধান তার সেই ফোন ধরেননি। এরপর তাকে ক্ষুদে বার্তা দেওয়া হয় হোয়াটসঅ্যাপে যার ও কোন উত্তর দেননি তিনি।”

তারপরই এই বিষয়টা নিয়ে শুরু হয় আলোচনা-সমালোচনা। জাকা আশরাফ বিষয়টাকে মিথ্য বললেও সমালোচনা বন্ধ করতে ব্যর্থ হন তিনি। এরপরই বাবরের সঙ্গে কথোপকথনের চ্যাট ফাঁস করেন পিসিবি প্রধান।

স্ক্রিনশট। এআরওয়াই টিভি

পাকিস্তানের একটি টিভি চ্যানেলে বাবর আজম ও বোর্ডের চিফ অপারেটিং অফিসার সালমান নাসিরের হোয়াটসঅ্যাপ চ্যাট ফাঁস করেছেন তিনি। যা নিয়ে নতুন করে বিতর্ক তৈরি হয়েছে।

মূলত বাবরের সঙ্গে যে বোর্ডের চেয়ারম্যানের কথা হয় না, সেটির প্রমাণ দিতেই টিভি চ্যানেলে সাক্ষাৎকার দেওয়ার সময় জাকা আশরাফ্ এমনটা করেছেন। বাবর ও সালমান নাসিরের কথোপকথনে দেখা যায়, বোর্ডের চিফ অপারেটিং অফিসার বাবরকে প্রশ্ন করছেন, “বাবর, এখানে টিভি আর সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়ছে যে তুমি চেয়ারম্যানকে ফোন করেছ, কিন্তু তিনি ফোন ধরছেন না। তুমি কি সম্প্রতি তাঁকে ফোন করেছিলে?”

নাসেরের এই প্রশ্নের উত্তরে বাবর তার বার্তায় বলেছেন, “সালাম সালমান ভাই। আমি স্যারকে কোনো ফোন করিনি।”

জাকা আশরাফ জানিয়েছেন, “লতিফ বলেছেন যে আমি বাবরের ফোন ধরি না। সে তো আমাকে কখনো ফোনই দেয় না। দলের অধিনায়কের ডিরেক্টর ইন্টারন্যাশনাল বা চিফ অপারেটিং অফিসারের সঙ্গে আলোচনা করার কথা।”

এ ঘটনার পর নতুন করে আলোচনা শুরু হয়েছে, জাকা আশরাফ কী বাবরের অনুমতি নিয়ে তার ব্যক্তিগত হোয়াটসঅ্যাপ বার্তা প্রকাশ করেছেন টিভিতে! পাকিস্তানের সাবেক ক্রিকেটার আজহার আলী এই প্রশ্নও তুলেছেন যে টেলিভিশন চ্যানেলটিও কি বাবরের অনুমতি নিয়েছিল?

এর চ্যানলটি জানান, প্রথমে তারা এটা প্রকাশ করবে কিনা তা নিয়ে দ্বিধা দন্ধে ছিল। পরে জাকা আশরাফের অনুমতি নিয়েই তার বিষয়টি প্রকাশ করেন।

Link copied!