• ঢাকা
  • শুক্রবার, ১১ অক্টোবর, ২০২৪, ২৬ আশ্বিন ১৪৩১, ৮ রবিউস সানি ১৪৪৬

বাবরকে ব্যঙ্গ শাহিনের, ভিডিও ভাইরাল


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: অক্টোবর ১১, ২০২৪, ০৪:২৮ পিএম
বাবরকে ব্যঙ্গ শাহিনের, ভিডিও ভাইরাল
বারব আজম (ডানে) ও শাহিন আফ্রিদি। ছবি: সংগৃহীত

পাকিস্তান ক্রিকেটে যখন কোন ব্যর্থতা আসে, তারপরই আসে খেলোয়াড় কিংবা কর্মকর্তাদের মধ্যকার দূরত্বের খবর, দ্বন্দ্বের কথা। এবার ইংল্যান্ডের বিপক্ষে পাকিস্তানের প্রথম টেস্টে ইনিংস হারের পর ফের এসেছে এইসব খবর।  

এক সময়ের অন্যতম বিশ্বসেরা ব্যাটার  বাবর আজমের ব্যাটে ইদানিং রান নেই। সমালোচকেরা তাকে ‘জিম্বু’ বলে ডাকছেন। বাবর শুধু জিম্বাবুয়ের মতো সহজ দলের বিরুদ্ধে রান করেন বলে তাকে ব্যঙ্গ করছেন অনেকে। সেই জন্যই তাকে কেউ বলছেন, ‘জিম্ব’ আবার কেউ বলছে ‘জিম্বাবর’। ইংল্যান্ডের বিরুদ্ধে মাঠে শাহিন আফ্রিদিও ব্যঙ্গ করলেন বাবরকে, এমন খবর এসেছে।

২০২২ সালের পর বাবরের ব্যাটে টেস্টে শতরান নেই। মুলতানে পাকিস্তান-ইংল্যান্ড ম্যাচে যখন শান মাসুদেরা শতরান করছেন, বাবর তখন দুই ইনিংস মিলিয়ে করলেন ৩৫ রান। যে পিচকে ব্যাটারদের স্বর্গ বলা হচ্ছে, সেখানে অফ স্টাম্পের বাইরের বলে খোঁচা আউট হন তিনি। সেই ম্যাচেই শাহিনের একটি ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়েছে। সেখানে দেখা যাচ্ছে শাহিন, ‘জিম্বু, জিম্বু’ বলে কাউকে ডাকছেন। যদিও শাহিন কী বলছেন তা স্পষ্ট শোনা যাচ্ছে না, কারণ ওই ভিডিওটিতে কোনও শব্দ নেই। কিন্তু শাহিন এবং বাবরের সম্পর্ক খুব ভাল নয়। তাই অনেকেই মনে করছেন পাকিস্তানের পেসার হয়তো ব্যঙ্গই করছেন বাবরকে।

২০২৩ সালের এক দিনের বিশ্বকাপের পর নেতৃত্ব ছেড়ে দিয়েছিলেন বাবর। সেই সময় টি-টোয়েন্টিতে অধিনায়ক করা হয় শাহিনকে। কিন্তু টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে শাহিনকে সরিয়ে আবার অধিনায়ক করে দেওয়া হয় বাবরকে। যা তাদের দু’জনের মধ্যে সমস্যা তৈরি করে বলে শোনা যায়। বাবর আবার নেতৃত্ব ছেড়েছেন। তার পরিবর্তে কারও নাম ঘোষণা করেনি পাকিস্তান।

ইংল্যান্ডের বিরুদ্ধে ইনিংস এবং ৪৭ রানে হেরে গিয়েছে পাকিস্তান। প্রথম ইনিংসে ৫৫৬ রান তুলেও ইনিংসে হার। টেস্ট ক্রিকেটের ইতিহাসে এই প্রথম কোনও দল প্রথম ইনিংসে ৫০০-র বেশি রান তুলেও ইনিংসে হেরে গেল। ইংল্যান্ডের হয়ে ৩১৭ রান করেন হ্যারি ব্রুক এবং ২৬২ রান করেন জো রুট। তাদের দাপটে বড় রানে লিড নেয় ইংল্যান্ড। শুক্রবার ইংল্যান্ড সহজেই ম্যাচ জিতে নেয়।

Link copied!