• ঢাকা
  • রবিবার, ০৮ সেপ্টেম্বর, ২০২৪, ২৪ ভাদ্র ১৪৩১, ৩ রবিউল আউয়াল ১৪৪৫

রিজওয়ানের নেতৃত্বে খেলতে হবে বাবর আজমকে


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: জুলাই ১, ২০২৪, ০৬:০১ পিএম
রিজওয়ানের নেতৃত্বে খেলতে হবে বাবর আজমকে
বাবর আজম ও মুহম্মদ রিজওয়ান। ছবি: সংগৃহীত

সদ্যসমাপ্ত টি-টোয়েন্টি বিশ্বকাপ ক্রিকেটে পাকিস্তানের নেতৃত্ব দিয়েছেন তিনি। তবে এবার অধিনায়ক করা হল না বাবর আজমকে। তাকে খেলতে হবে জাতীয় দলের সতীর্থ মুহম্মদ রিজওয়ানের নেতৃত্বে। কানাডার জিটি-টোয়েন্টি লিগের ফ্র্যাঞ্চাইজি ভ্যাঙ্কুভার নাইটস অধিনায়ক হিসাবে বেছে নিয়েছে পাকিস্তানের উইকেটরক্ষক-ব্যাটার রিজওয়ানকে।

পাকিস্তানের জাতীয় দলকে কখনও নেতৃত্ব দেননি রিজওয়ান। তবে পাকিস্তান সুপার লিগে মুলতান সুলতানসকে নেতৃত্ব দিয়ে সাফল্য পেয়েছেন। দলে রয়েছেন বাবরের মতো অভিজ্ঞ অধিনায়ক। তবু আসন্ন মৌসুমের জন্য রিজওয়ানকেই নেতৃত্বের দায়িত্ব দিল কানাডার ফ্র্যাঞ্চাইজিটি।

ভ্যাঙ্কুভার নাইটস কর্তৃপক্ষ জানিয়েছেন, ‘ভ্যাঙ্কুভার নাইটস জিটি-টোয়েন্টির চতুর্থ মৌসুমের জন্য মুহম্মদ রিজওয়ানকে অধিনায়ক হিসেবে বেছে নিয়েছে। রিজওয়ান দুর্দান্ত ব্যাটিং এবং উইকেট রক্ষার দক্ষতা দিয়ে আমাদের জয়ের দিকে এগিয়ে নিয়ে যাবে। নাইটরা প্রস্তুত হও।’

টি-টোয়েন্টি বিশ্বকাপে ব্যর্থতার পর বাবরের নেতৃত্ব নিয়ে প্রশ্ন উঠেছে পাকিস্তানের ক্রিকেটে। এবার কানাডার ফ্র্যাঞ্চাইজিও তাকে নিয়ে ভরসা পেল না। রিজওয়ান এবং বাবর ছাড়া পাকিস্তানের আরও দুই ক্রিকেটার রয়েছেন দলে। তারা হলেন মুহম্মদ আমির এবং আসিফ আলি। প্রতিযোগিতায় ভ্যাঙ্কুভার নাইটসের প্রথম খেলা ২১ জুলাই।

Link copied!