• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর, ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

দলে ১১ জন না থাকার পরও সহজ জয় অস্ট্রেলিয়ার


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: মে ২৯, ২০২৪, ১২:৪৮ পিএম
দলে ১১ জন না থাকার পরও সহজ জয় অস্ট্রেলিয়ার
মাত্র ৫ রানে ২টি উইকেট নেন হেজেলউড। ছবি : সংগৃহীত

একটি ক্রিকেট ম্যাচ শুরুর আগে সব দল তাদের একাদশ ঘোষণা করে। নামিবিয়ার বিরুদ্ধে বিশ্বকাপ প্রস্তুতি ম্যাচে অস্ট্রেলিয়া ৯ জনের নাম ঘোষণা করে। ভুল করে নয়, আসলে একাদশেই ছিলেন বিশ্বকাপ দলের মাত্র ৯ জনই।  বাকিরা এখনও দলের সঙ্গে যোগ দেননি।

নামিবিয়ার বিরুদ্ধে ম্যাচে অস্ট্রেলিয়াকে তাদেরে একাদশ পূর্ণ করতে বিরল পদক্ষেপ নেয়। তারা মাঠে নামায় কোচ অ্যান্ড্রু ম্যাকডোনাল্ড ও নির্বাচকপ্রধান জর্জ বেইলিকে। এমনকি বদলী ফিল্ডার হিসেবে মাঠে নামায় ফিল্ডিং কোচ আন্দ্রে ও ব্যাটিং কোচ ব্র্যাড হজকে।

এরপরও অস্ট্রেলিয়ার ম্যাচ জিততে অসুবিধা হয়নি। নামিবিয়ার মতো প্রতিপক্ষের বিরুদ্ধে ম্যাচ জিততে যে ১১ জনের প্রয়োজন নেই, সেটা ৭ উইকেটে জিতে প্রমাণ করলো অজিরা।

পোর্ট অফ স্পেনে টস হেরে শুরুতে ব্যাটে নেমে নমিবিয়া ২০ ওভারে ৯ উইকেটে ১১৯ রান তোলে। দলের পক্ষে ৩৮ রান করেন উইকেটকিপার জেন গ্রিন ৩০ বলে ৫টি চারে। ১১ বলে ১টি করে চার-ছক্কায় ১৮ রান তুলে রানআউট হন মালান ক্রুগার। ১২ রান করেন ডেভিড ওয়াইজ। ১৫ রান করেন অধিনায়ক জেরার্ড এরাসমাস ২টি চারে। নিকোলাস ডেভিন ১৪ ও জেপি কটজি ১৩ রান করেন।

অস্ট্রেলিয়ার অ্যাডাম জাম্পা ২৫ রানে ৩টি উইকেট নেন। ৪ ওভারে ৩টি মেডেন-সহ মাত্র ৫ রানের বিনিময়ে ২টি উইকেট নেন জোশ হেজেলউড। ১টি করে উইকেট নেন ন্যাথন এলিস ও টিম ডেভিড।

জবাবে অস্ট্রেলিয়া ১০ ওভারে ৩ উইকেটের বিনিময়ে ১২৩ রান তুলে জিতে যায়। ডেভিড ওয়ার্নার ৬টি চার ও ৩টি ছক্কায় ২১ বলে ৫৪ রানে অপরাজিত থাকেন। ১৪ বলে ১৮ রান করেন মিচেল মার্শ ৪টি চারে। ১৬ বলে ২৩ রান করেন টিম ডেভিড ৩টি চার ও ১টি ছক্কায়।

 

Link copied!