• ঢাকা
  • মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর, ২০২৪, ১ আশ্বিন ১৪৩১, ১৩ রবিউল আউয়াল ১৪৪৬

অলিম্পিকে খেলতে চান অজি তারকা ব্যাটার স্মিথ


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: আগস্ট ২০, ২০২৪, ০৬:৫৪ পিএম
অলিম্পিকে খেলতে চান অজি তারকা ব্যাটার স্মিথ
স্টিভেন স্মিথ। ছবি : সংগৃহীত

তার মতো ৩৫ বছর বয়সে অনেকেই ইতি টেনে দেন ক্যারিয়ারের। আবার কেউ কেউ খেলা চালিয়ে যান সংস্করণ ভেদে। তবে স্টিভেন স্মিথ এর একটিও করতে নারাজ। কোনো সংস্করণ থেকেই অবসর নেওয়ার পরিকল্পনা নেই অস্ট্রেলিয়ার এই তারকা ব্যাটারের। চার বছর পর অলিম্পিকে খেলার কথা ভাবছেন তিনি।

এক শতাব্দীর বেশি সময় পর অলিম্পিকে ফিরছে ক্রিকেট। ২০২৮ সালে লস অ্যাঞ্জেলসে ব্যাট-বলের লড়াইয়ে অস্ট্রেলিয়ার হয়ে খেলতে চান স্মিথ।

অস্ট্রেলিয়ার ফ্র্যাঞ্চাইজি লিগে বিগ ব্যাশে সিডনি সিক্সার্সের সঙ্গে তিন বছরের নতুন চুক্তি করেছেন স্মিথ। তাই এটা অনেকটাই নিশ্চিত, ২০২৭ সাল পর্যন্ত পেশাদার ক্রিকেটে খেলা চালিয়ে যাবেন তিনি। পরের বছরই হতে যাওয়া অলিম্পিকে তাই খেলার আশা করছেন তিনি।

স্মিথ বলেন, ‘আমি এখনও চার বছর টি-টোয়েন্টি ক্রিকেট খেলতে পারি, তাই কি হয় কেউ জানে ন। এটা এমন একটি সংস্করণ যেখানে আমি অন্যদের চেয়ে অনেক বেশি সময় ধরে খেলতে পারব বলে মনে করি, বিশেষ করে, বিশ্বজুড়ে ফ্র্যাঞ্চাইজি ক্রিকেটে। আমি এখানে (বিগ ব্যাশে) তিন বছরের জন্য চুক্তি করেছি, এরপরে আর কেবল একটি বছর। অলিম্পিকের অংশ হতে পারলে দারুণ হবে।’

লম্বা সময় টি-টোয়েন্টিতে খেলা চালিয়ে যাওয়ার ইচ্ছা থাকলেও এই সংস্করণের অস্ট্রেলিয়া দলে নিয়মিত জায়গা হয় না স্মিথের। সবশেষ টি-টোয়েন্টি বিশ্বকাপের দল থেকেও বাদ পড়েন তিনি।

 

Link copied!