• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর, ২০২৪, ৩ আশ্বিন ১৪৩১, ১৫ রবিউল আউয়াল ১৪৪৬

কোচ হিসেবে আশরাফুলের আইসিসির স্বীকৃতি লাভ


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: সেপ্টেম্বর ১৬, ২০২৪, ০৩:৩৬ পিএম
কোচ হিসেবে আশরাফুলের আইসিসির স্বীকৃতি লাভ
বাংলাদেশের সাবেক অধিনায়ক বুলবুলসহ আইসিসির কর্মকর্তাদের সঙ্গে আশরাফুল। ছবি: সংগৃহীত

বাংলাদেশ দলের সাবেক অধিনায়ক ও তারকা ব্যাটার মোহাম্মাদ আশরাফুল। গত বছর আইসিসির লেভেল-৩ কোচিং সম্পন্ন করেছিলেন তিনি। ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা থেকে এবার আনুষ্ঠানিকভাবে সেই স্বীকৃতি পেলেন। তাই এখন থেকে আইসিসির কোচ হিসেবে কাজ করতে পারবেন আশরাফুল।

গত বছরের ২৬ মে সংযুক্ত আরব আমিরাতে এই কোচিং শুরু করেছিলেন আশরাফুল। আবুধাবিতে এই কোর্সের আয়োজক ছিল আফগানিস্তান ক্রিকেট বোর্ড (এসিবি)। আইসিসিতে কর্মরত বাংলাদেশের আরেক সাবেক অধিনায়ক আমিনুল ইসলাম বুলবুলের কাছ থেকে এই কোচিং কোর্সের প্রস্তাব পেয়েছিলেন আশরাফুল। পরবর্তীতে বিসিবির সহায়তায় সেই কোর্স সম্পন্ন করেছেন তিনি।

সামাজিক যোগাযোগ মাধ্যমে দুটি ছবি প্রকাশ করে আশরাফুল লিখেছেন, ‘আলহামদুলিল্লাহ, পরম করুণাময় আল্লাহর রহমতে, আমি আনন্দিত যে আমি আনুষ্ঠানিকভাবে আইসিসি লেভেল ৩ কোচ হিসেবে যোগ্যতা অর্জন করেছি।’

তিনি বলেন, ‘এই সাফল্য আমার ক্রিকেটের প্রতি ভালোবাসা এবং অবিরাম উন্নতির প্রতি প্রতিশ্রুতির প্রমাণ। আমি আমার দক্ষতা শেয়ার করতে এবং অন্যদের তাদের পূর্ণ সম্ভাবনায় পৌঁছাতে অনুপ্রাণিত করতে মুখিয়ে আছি। ইনশাআল্লাহ, আমি ক্রিকেটের উন্নয়ন এবং বিকাশে অবদান রাখতে আমার সর্বোচ্চ চেষ্টা করব।’

এর আগে ২০১২ সালে ইংল্যান্ডে ক্লাব ক্রিকেট খেলতে গিয়ে ইসিবির অধীনে লেভেল -২ কোর্স করেছিলেন আশরাফুল। ইসিবির অধীনে ক্লাব ক্রিকেট খেলতে হলে এই কোর্স করাটা বাধ্যতামূলক। আর টেস্ট ক্রিকেটের অভিজ্ঞতা থাকলে লেভেল -১ কোর্স না করলেও চলে।

Link copied!