• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর, ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

অখেলোয়াড়সুলভ আচরণ, শাস্তি পেলেন পেসার সাকিব


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: জুন ১৯, ২০২৪, ১০:৩৩ এএম
অখেলোয়াড়সুলভ আচরণ,  শাস্তি পেলেন পেসার সাকিব
তানজিম সাকিব। ছবি : সংগৃহীত

টি-টুয়েন্টি বিশ্বকাপে নেপালের বিপক্ষে ম্যাচে অখেলোয়াড়সুলভ আচরণের জন্য শাস্তি পেয়েছেন বাংলাদেশ ক্রিকেট দলের পেসার তানজিম সাকিব। এই পেসারের ম্যাচ ফির ১৫ শতাংশ জরিমানা করেছে আইসিসি। পাশাপাশি তার নামের পাশে যোগ হয়েছে একটি ডিমেরিট পয়েন্ট।

মঙ্গলবার (১৮ জুন) এক সংবাদ বিজ্ঞপ্তিতে তানজিম সাকিবের তিরস্কার করার বিষয়টি নিশ্চিত করা হয়েছে আইসিসির ওয়েবসাইটে।

সুপার এইটে যাওয়ার লড়াইয়ে গ্রুপ পর্বের শেষ ম্যাচে নেপালের মুখোমুখি হয় বাংলাদেশ। সেখানে নেপালের ইনিংসের তৃতীয় ওভারে আগ্রাসী বোলিং করে অধিনায়ক রোহিত পাউদেলের দিকে তেড়ে যান তানজিম সাকিব। এরপরই বাগবিতন্ডায় জড়ান দুজন। এতে সাকিবের বিরুদ্ধে আইসিসির কোড অব কন্ডাক্ট ভঙ্গের অভিযোগ আনে আইসিসি।

আইসিসির কোড অব কন্ডাক্টের ২.১২ ধারা অনুযায়ী কোনো খেলোয়াড়, আম্পায়ার, ম্যাচ রেফারি বা অন্য কোন ব্যক্তির সঙ্গে শারীরিকভাবে মুখোমুখি অবস্থানে আসার অনুমতি নেই।

নিজের দোষ স্বীকার করায় কোনো আনুষ্ঠানিক শুনানি ছাড়াই সাকিবকে এই শাস্তি দেয় বিশ্ব ক্রিকেটের নিয়ন্ত্রক সংস্থা। সেই সঙ্গে একটি ডিমেরিট পয়েন্টও যোগ হয়েছে। নেপালকে হারানোর ম্যাচে দুর্দান্ত বোলিং করেন এই পেসার। মাত্র ৭ রান দিয়ে ৪ উইকেট নিয়ে হন ম্যাচ সেরা।

এদিকে সুপার এইটে বাংলাদেশের প্রথম প্রতিপক্ষ অস্ট্রেলিয়া। আগামী ২১ জুন সকালে অজিদের বিপক্ষে মাঠে নামবে বাংলাদেশ। এরই মধ্যে অ্যান্টিগাতে পা রেখেছে বাংলাদেশ দল। এরপর ২২ তারিখ ভারতের বিপক্ষে ম্যাচ রয়েছে। আর ২৪ তারিখ তারা খেলবে আফগানিস্তানের বিপক্ষে।  

Link copied!