• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর, ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১, ১৫ রবিউল আউয়াল ১৪৪৬

খেলোয়াড় ও কোচের পর এবার ধারাভাষ্যকার লেম্যান


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: সেপ্টেম্বর ১৭, ২০২৪, ০৩:৩২ পিএম
খেলোয়াড় ও কোচের পর এবার ধারাভাষ্যকার লেম্যান
ড্যারেন লেম্যান। ছবি: সংগৃহীত

এক সময়ের তারকা ক্রিকেটার ড্যারেন লেম্যান অবসরের পর বেছে নেন কোচিং পেশাকে। সেটার  চুক্তির মেয়াদ আছে এখনও এক বছর। সাফল্যও মিলছিল দায়িত্বে। কিন্তু অনেকটা আচমকাই বিগব্যাশে ব্রিজবেন হিট ও শেফিল্ড শিল্ডে কুইন্সল্যান্ডের সহকারী কোচের দায়িত্ব ছেড়ে দিলেন লেম্যান। অস্ট্রেলিয়ার সাবেক এই খেলোয়াড় এখন থেকে পুরোপুরিই কাজ করবেন ধারাভাষ্যকার হিসেবে।

আগামী অস্ট্রেলিয়ান গ্রীষ্মে এবিসি স্পোর্টে পূর্ণকালীন রেডিও ধারাভাষ্যকার হিসেবে কাজ করবেন লেম্যান। অস্ট্রেলিয়া জাতীয় দলেরও কোচ ছিলেন তিনি। তবে কোচিং ক্যারিয়ারে তার আপাতত সমাপ্তি ধরে নেওয়া যায়।

গত বিগ ব্যাশে চ্যাম্পিয়ন হওয়া ব্রিজবেন হিটের কোচিং স্টাফে ছিলেন লেম্যান। ৫৪ বছর বয়সী সাবেক ক্রিকেটারের এই দায়িত্ব চালিয়ে যাওয়ার কথা ব্রিজবেনের নতুন প্রধান কোচ ইয়োহান বোথার কোচিং স্টাফেও। কিন্তু ধারাভাষ্যের চুক্তিটি আপাতত তার কাছ আকর্ষণীয় মনে হয়েছে।

বিগ ব্যাশ ও অন্যান্য ঘরোয়া টুর্নামেন্টের পাশাপাশি এবার অস্ট্রেলিয়ান গ্রীষ্মে বোর্ডার-গাভাস্কার ট্রফির পাঁচটি টেস্ট আছে। নভেম্বরের শেষ থেকে জানুয়ারির শুরু পর্যন্ত হবে সিরিজটি। তিনটি করে ওয়ানডে ও টি-টোয়েন্টি ম্যাচের সিরিজ খেলতে নভেম্বরের শুরুতে অস্ট্রেলিয়ায় যাবে পাকিস্তান দলও। এসব ম্যাচে এবিসি স্পোর্ট রেডিওর ধারাভাষ্যে থাকবেন লেম্যান।

কিছুদিন আগে অ্যাডিলেইড স্ট্রাইকার্স ও মেলবোর্ন রেনেগেডসের প্রধান কোচ হওয়ার আবেদন করেছিলেন লেম্যান। শেষ পর্যন্ত কোনো ফ্র্যাঞ্চাইজিতেই দায়িত্বটি তিনি পাননি। প্রধান কোচ হিসেবে অ্যাডিলেইড বেছে নিয়েছে টিম পেইনকে, মেলবোর্নের দায়িত্ব নিয়েছেন ক্যামেরন হোয়াইট।

সেখানে হতাশ হওয়ার পর লেম্যান এবার কোচিং থেকেই সরে দাঁড়ালেন। কুইন্সল্যান্ড ও ব্রিজবেন হিটের আগের কোচিং স্টাফের মধ্যে কেবল অ্যান্ডি বিকেল এখন চালিয়ে যাবেন দায়িত্ব।

Link copied!