• ঢাকা
  • বুধবার, ১৬ অক্টোবর, ২০২৪, ৩১ আশ্বিন ১৪৩১, ১৩ রবিউস সানি ১৪৪৬

নেইমারের মতে যিনি জিতবেন ‘ব্যালন ডি-অর’ পুরস্কার


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: অক্টোবর ১৬, ২০২৪, ০৬:৪৩ পিএম
নেইমারের মতে যিনি জিতবেন ‘ব্যালন ডি-অর’ পুরস্কার
নেইমার ও ভিনিসিয়ুস। ছবি: সংগৃহীত

বিশ্বের অন্যতম সেরা ও জনপ্রিয় ফুটবল তারকা ব্রাজিলের নেইমার। নিজ দেশের একজন তারকাকে আসন্ন ‘ব্যালন ডি-অর’ জয়ের ক্ষেত্রে এগিয়ে রাখলেন।

১৭ বছর পর প্রথম কোনো ব্রাজিলিয়ান ‘ব্যালন ডি-অর’ জয় করবেন বলে মনে করছেন নেইমার। তিনি হলেন ভিনিসিয়ুস জুনিয়র। এর আগে, ২০০৭ সালে ফুটবলের অন্যতম মর্যাদাকর এই পুরস্কার জয় করেছিলেন ব্রাজিলিয়ান তারকা কাকা।

রিয়াল মাদ্রিদের হয়ে গত মৌসুম দুর্দান্ত সময় কাটিয়েছেন ভিনিসিয়ুস। আগামী ২৮ অক্টোবর প্যারিসে বিজয়ীর নাম ঘোষণা করা হবে।

ভিনিসিয়ুস সম্পর্কে নেইমার বলেছেন, ‘আমাদের মধ্যে দারুণ সুসম্পর্ক রয়েছে। আমি ভিনিকে ভালোবাসি। ফুটবলে সে আমার অনেক ভালো একজন বন্ধু। গত মৌসুমটা তার দারুণ কেটেছে, অনেক ম্যাচ খেলেছে। আমি অবশ্যই ব্যালন ডি-অর হয়ে প্রথমেই তার নাম বলবো। আমার কাছে সে ছাড়া এই পুরস্কার জয়ে আর কেউ বিজয়ী নেই।’

লা লিগা চ্যাম্পিয়নদের হয়ে ভিনিসিয়ুস সব ধরনের প্রতিযোগিতায় ২৪ গোল ও ১১টি অ্যাসিস্ট করেছেন। গত মৌসুমে বরুসিয়া ডর্টমুন্ডের বিরুদ্ধে চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালে মাদ্রিদের হয়ে দ্বিতীয় গোল করেছিলেন ভিনি।

ব্রাজিলের সর্বকালের সর্বোচ্চ গোলদাতা নেইমার ২০১৫ ও ২০১৭ সালে লিওনেল মেসি ও ক্রিশ্চিয়ানো রোনালদোর পর ফিফা ব্যালন ডি-অর পুরস্কারের তালিকায় তৃতীয় স্থান লাভ করেছিলেন। এবার ভিনিসিয়ুসের সময় বলে নেইমার বিশ্বাস করেন।

আল হিলালের এই ফরোয়ার্ড বলেন, ‘আশা করছি ব্যালন ডি-অর দ্রুতই ব্রাজিলে ফিরে আসবে। সেটা ভিনিকে দিয়েই হোক। এবারের পুরস্কারটা তারই প্রাপ্য। ক্যারিয়ারে সে অনেক কষ্ট করে সামনে এগিয়ে গেছে। এর মাঝে সকলের প্রত্যাশাকে সে ছাড়িয়ে গেছে। তাকে নিয়ে যখনই সমালোচনা হয়েছে সেটাকে সে কাটিয়ে উঠতে পেরেছে। আজ ভিনি একজন সেরা তারকায় পরিণত হয়েছে। সারা বিশ্বে ব্রাজিলের পতাকা যেভাবে বহন করছে তাতে আমি ভিনিকে নিয়ে দারুণ গর্বিত।’

Link copied!