• ঢাকা
  • সোমবার, ১৪ অক্টোবর, ২০২৪, ২৯ আশ্বিন ১৪৩১, ১১ রবিউস সানি ১৪৪৬

আন্তর্জাতিক ওয়ানডেকে বিদায় বলে দিলেন অ্যারন ফিঞ্চ


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: সেপ্টেম্বর ১০, ২০২২, ১০:৪৬ এএম
আন্তর্জাতিক ওয়ানডেকে বিদায় বলে দিলেন অ্যারন ফিঞ্চ

টি-টোয়েন্টি বিশ্বকাপ ঘরের দরজায় কড়া নাড়ছে। এরইমধ্যে আন্তর্জাতিক ওয়ানডে ফরম্যাটকে বিদায় বলে দিলেন অস্ট্রেলিয়ার অধিনায়ক অ্যারন ফিঞ্চ। গত কাল শনিবার (৯ সেপ্টেম্বর) সংবাদ সম্মেলনে আনুষ্ঠানিক বিদায়ের ঘোষণা দিয়েছেন এই ৩৫ বছর বয়েসী অজি তারকা। আগামী কাল রবিবার (১১ সেপ্টেম্বর) নিউজিল্যান্ডের বিপক্ষে ক্যারিয়ারের শেষ আন্তর্জাতিক টি-টোয়েন্টি ম্যাচ খেলবেন ফিঞ্চ। 

ওয়ানডে ফরম্যাটকে বিদায় বলে দিলেও আগামী মাসে ঘরের মাঠে অনুষ্ঠিত হতে যাওয়া টি-টোয়েন্টি বিশ্বকাপের নেতৃত্বে থাকবেন তিনি। টি-টোয়েন্টি ফরম্যাটে মনোযোগ বাড়াতেই এই সিদ্ধান্ত। 

চলতি বছরে ফিঞ্চের ওয়ানডে ফরম্যাটে পারফরম্যান্স তলানিতে। ১৩টি ম্যাচে তার রান মাত্র ১৬৯। শেষ ১২ ইনিংসের মধ্যে ৫ ম্যাচেই শূন্য রানে আউট হয়েছেন। শেষ ৭ ইনিংসে রান মাত্র ২৬। শুধু তাই নয়, দু‍‍`বছর ধরেই তার ব্যাট  থেকে সেঞ্চুরি আসেনি। ফর্ম হারিয়েই মূলত ফরম্যাট থেকে বিদায় নিয়েছেন তিনি।

ফিঞ্চের ২০১৩ সালে ওয়ানডে ফরম্যাটে অভিষেক ঘটে। ডানহাতি এই ওপেনার অস্ট্রেলিয়ার হয়ে ১৪৫টি ওয়ানডে ম্যাচ খেলেছেন। তার নেতৃত্বে ৫৪ ম্যাচের মধ্যে দল ৩০ ম্যাচে জয় পেয়েছে। । ১৭ সেঞ্চুরি ও ৩০ হাফ সেঞ্চুরিতে ফিঞ্চের রান ৫,০৪১। 

অবসর ঘোষণা করে ফিঞ্চ বলেন, ‘এই যাত্রা দুর্দান্ত ছিল। দারুণ একটা টিমের অংশ ছিলাম আমি। এ কারণে নিজেকে সৌভাগ্যবান ভাবছি। এখন নতুন অধিনায়ক বেছে নেওয়ার সময় এসেছে। যে পরবর্তী বিশ্বকাপে দলের নেতৃত্ব দেওয়ার জন্য পর্যাপ্ত সময় পাবে এবং শিরোপা জিতবে। আমার এই যাত্রায় যারা সাহায্য ও সমর্থন করেছেন, তাদের সবাইকে ধন্যবাদ।’  

Link copied!