• ঢাকা
  • মঙ্গলবার, ২২ অক্টোবর, ২০২৪, ৬ কার্তিক ১৪৩১, ১৮ রবিউস সানি ১৪৪৬

বিশ্বকাপ থেকে কয় কোটি টাকা আয় করলো বাংলাদেশের মেয়েরা


তারিক আল বান্না
প্রকাশিত: অক্টোবর ২১, ২০২৪, ০২:০০ পিএম
বিশ্বকাপ থেকে কয় কোটি টাকা আয় করলো বাংলাদেশের মেয়েরা
বাংলাদেশ নারী ক্রিকেট দল। ছবি : সংগৃহীত

নারী টি-টোয়েন্টি বিশ্বকাপ জিতে নিউজিল্যান্ড মোটা অঙ্কের আর্থিক পুরস্কার পাবে, সেটাই স্বাভাবিক। তবে কোনও দল যাতে বিশ্বকাপ থেকে খালি হাতে না ফেরে, সেটা আগেই নিশ্চিত করে আইসিসি। অর্থাৎ, এবছর বিশ্বকাপে অংশ নেওয়া প্রতিটি দলই কিছু না কিছু আর্থিক পুরস্কার নিয়ে দেশে ফিরবে।

মোট আর্থিক পুরস্কার ছিল ৭৯,৫৮,০৮০ মার্কিন ডলার (বাংলাদেশি মুদ্রায় প্রায় ৯৪ কোটি ৯১ লাখ টাকা)।

চ্যাম্পিয়ন দল নিউজিল্যান্ড পেয়েছে ২৩৪০০০০ মার্কিন ডলার (বাংলাদেশি মুদ্রায় প্রায় ২৭ কোটি ৯০ লাখ টাকা)। রানার্স দল দক্ষিণ আফ্রিকা পেয়েছে ১১৭০০০০ মার্কিন ডলার (বাংলাদেশি মুদ্রায় প্রায় ১৩ কোটি ৯৫ লাখ টাকা)।

সেমিফাইনালে হেরে যাওয়া দুই দল অস্ট্রেলিয়া ও ওয়েস্ট ইন্ডিজ প্রত্যেকে পেয়েছে ৬৭৫০০০ মার্কিন ডলার (বাংলাদেশি মুদ্রায় প্রায় ৮ কোটি ৫০ লাখ টাকা)।

গ্রুপ লিগের তৃতীয় ও চতুর্থ স্থানে থাকা দলগুলি প্রত্যেকে পেয়েছে ২৭০০০০ মার্কিন ডলার (বাংলাদেশি মুদ্রায় প্রায় ৩ কোটি ২২ লাখ টাকা)। বাংলাদেশ, ভারত, পাকিস্তান ও ইংল্যান্ড এই টাকা পেয়েছে। তবে ম্যাচ বেশি জেতায় ইংল্যান্ড ও ভারত কিছুটা বেশি অর্থ পেয়েছে বাংলাদেশ ও পাকিস্তানের চেয়ে।

গ্রুপ লিগের পঞ্চম স্থানে থাকা দলগুলি প্রত্যেকে পেয়েছে ১৩৫০০০ মার্কিন ডলার (বাংলাদেশি মুদ্রায় প্রায় ১ কোটি ৬১ লাখ টাকা)। এখানে রয়েছে শ্রীলঙ্কা ও স্কটল্যান্ড।

 

 

Link copied!