• ঢাকা
  • বুধবার, ২৩ অক্টোবর, ২০২৪, ৭ কার্তিক ১৪৩১, ১৯ রবিউস সানি ১৪৪৬

শ্রীলঙ্কা-পাকিস্তান ফাইনাল: কে হাসবে শেষ হাসি?


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: সেপ্টেম্বর ১১, ২০২২, ১২:০৬ পিএম
শ্রীলঙ্কা-পাকিস্তান ফাইনাল: কে হাসবে শেষ হাসি?

ভারত-পাকিস্তান এশিয়া কাপের ফাইনাল খেলবে- এমনটাই অনুমেয় ছিল। তবে পাকিস্তান ও শ্রীলঙ্কার বিপক্ষে হেরে ভারতের স্বপ্নভঙ্গ হয়। এবার বাজিমাৎ করে শ্রীলঙ্কা। এশিয়া কাপে তারা ফেবারিট ছিল না। দলের সাম্প্রতিক পারফরম্যান্স ভালো না হলেও দারুণভাবে ঘুরে দাঁড়িয়ে ফাইনাল নিশ্চিত করে দলটি।

আজ রবিবার (১১ সেপ্টেম্বর) এশিয়া কাপের ১৫তম আসরের ফাইনালে মুখোমুখি হবে শ্রীলঙ্কা-পাকিস্তান। দুবাই আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে বাংলাদেশ সময় রাত ৮টায় শুরু হবে ম্যাচটি। 

পাকিস্তান ফেবারিট থাকলেও আসর শুরু হতেই হোঁচট খায়। ভারতের কাছে ৫ উইকেটের বড় ব্যবধানে হারতে হয় তাদের। তবে হংকংকে হারিয়ে সুপার ফোর নিশ্চিত করে বাবর আজমরা। সুপার ফোরের ম্যাচে গ্রুপ পর্বে হারার প্রতিশোধ নেয় তারা। ৫ উইকেটে ম্যাচ জিতে নেয়। পাকিস্তানের কাছে হেরে ভারতের ফাইনালে ওঠা কঠিন হয়ে যায়। অবশেষে শ্রীলঙ্কার কাছেও হেরে যায় রোহিত শর্মারা। আফগানিস্তানের বিপক্ষে শ্বাসরুদ্ধকর ম্যাচে নাসিম শাহর শেষ ওভারে দুই ছয়ে জয় পায় পাকিস্তান। তবে সুপার ফোরের শেষ ম্যাচে শ্রীলঙ্কার কাছে হেরে যায় তারা।

অন্যদিকে, শ্রীলঙ্কা প্রথম ম্যাচে আফগানিস্তানের বিপক্ষে হেরে যায়। তবে এরপরই ঘুরে দাঁড়ায় কুশাল মেন্ডিসরা। বাংলাদেশের বিপক্ষে ১৮৩ রানের বিশাল স্কোরও তাড়া করে জিতে নেয় তারা। সুপার ফোরে শানাকারা আফগানদের হারিয়ে দেয় সহজেই। এরপর সর্বোচ্চবার এশিয়া কাপের শিরোপাজয়ী ভারতকেও হারায় তারা। 

শ্রীলঙ্কা-পাকিস্তানের ফাইনাল নিশ্চিত হয় আগেই। শেষ ম্যাচে দুই দলের মুখোমুখি লড়াই ছিল কেবল নিয়ম রক্ষা। এই ম্যাচে পাকিস্তানকে ৫ উইকেটে হারিয়ে সতর্কবার্তা দিয়ে রেখেছে দ্বীপরাষ্ট্রটি।

শ্রীলঙ্কা খারাপ সময়কে পেছনে ফেলে জয়ের পথে ছুটছে। অন্যদিকে, পাকিস্তানের যে কোনো মুহূর্তে ঘুরে দাঁড়ানোর সামর্থ্য আছে। দেখা যাক, শেষ পর্যন্ত কার মুখে ফোটে বিজয়ের হাসি। 
  
 

Link copied!