• ঢাকা
  • বুধবার, ২৩ অক্টোবর, ২০২৪, ৭ কার্তিক ১৪৩১, ১৯ রবিউস সানি ১৪৪৬
নারী বিশ্বকাপ

ওয়েস্ট ইন্ডিজকে হারিয়ে ফাইনালে অস্ট্রেলিয়া


ফারজানা ববি
প্রকাশিত: মার্চ ৩০, ২০২২, ০১:২৩ পিএম
ওয়েস্ট ইন্ডিজকে হারিয়ে ফাইনালে অস্ট্রেলিয়া

নারী বিশ্বকাপে ওয়েস্ট ইন্ডিজের সেমির ভাগ্য ঝুলে ছিল দক্ষিণ আফ্রিকা ও ভারতের মুখোমুখি লড়াইয়ের ম্যাচে। আগেই সেমি ফাইনাল নিশ্চিত করা প্রোটিয়ারা ভারতকে হারিয়ে টুর্নামেন্ট থেকে বিদায় করে, ভাগ্য সুপ্রসন্ন হয় উইন্ডিজের। কিন্তু সেমি ফাইনালেই থেমে গেল ক্যারিবিয়ান মেয়েদের বিশ্বকাপ যাত্রা। বুধবার (৩০ মার্চ) ওয়েলিংটনে প্রথম সেমি ফাইনালে ওয়েস্ট ইন্ডিজকে হারিয়ে ফাইনাল নিশ্চিত করেছে অস্ট্রেলিয়া।

টস জিতে অস্ট্রেলিয়াকে ব্যাটিংয়ে পাঠায় ওয়েস্ট ইন্ডিজ। ব্যাট হাতে দুর্দান্ত শুরু করে অস্ট্রেলিয়ার মেয়েরা। দুই ওপেনার রাচেল হাইনেস ও অ্যালিসা হিলি ২১৬ রানের পার্টনারশিপ গড়েন। রাচেল ১০০ বলে ৮৫ ও হিলি ১০৭ বলে ১২৯ রান করেন। 

এই দুই ওপেনারই দলের স্কোর বড় রানের দিকে নিয়ে যান। বাকি ব্যাটারদের মধ্যে বেথ মুনি ৪৩ রান করেন। অজিদের ইনিংস থামে ৩ উইকেটে ৩০৫ রানে।

জবাবে ব্যাট করতে নেমে মাত্র ১২ রানে প্রথম উইকেট হারায় ওয়েস্ট ইন্ডিজ। দলীয় ৪৪ রানে দ্বিতীয় উইকেটের পতনের মাধ্যমে দুই ওপেনারই বিদায় হন। তৃতীয় ব্যাটার হ্যাইলি ম্যাথুস ও অধিনায়ক স্টাফানি টেইলর হাল ধরেন। ম্যাথুস ৩৪ ও স্টাফানি দলের পক্ষে সর্বোচ্চ ৪৮ রান করেন। 

অজি বোলারদের তাণ্ডবে ওয়েস্ট ইন্ডিজের ইনিংস মাত্র ১৪৮ রানেই গুটিয়ে যায়। অস্ট্রেলিয়া জয় তুলে নেয় ১৫৭ রানের। হিলি ম্যাচসেরা নির্বাচিত হন।

Link copied!